বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ইউরো ২০২০

বিদায়ের পথ থেকে শেষ ষোলোয় জার্মানি

প্রকাশিত: ২৩:৩০, ২৪ জুন ২০২১

আপডেট: ০০:০২, ২৫ জুন ২০২১

Google News
বিদায়ের পথ থেকে শেষ ষোলোয় জার্মানি

জার্মান ফুটবল দল

ইউরোতে হাঙ্গেরির সঙ্গে ২-২ গোলে ড্র করে 'মৃত্যুকূপ'খ্যাত 'এফ' গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ ষোলোতে উঠেছে জার্মানি। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডের মুখোমুখি হবে জোয়াকিম লো’র শীষ্যরা। গতরাতে মিউনিখের অ্যালিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধ শেষে হাঙ্গেরি এগিয়ে ছিল ১-০ গোলে।

বিরতির পর খেলার ৬৬ মিনিটে জার্মানিকে সমতাসূচক গোলটি এনে দেন হাভার্টজ। তবে এর দুই মিনিট বাদেই শ্যাফারের গোলে আবারও এগিয়ে যায় হাঙ্গেরি। এতে আসর থেকে বিদায়ের শঙ্কা তৈরি হয় জার্মানদের। অবশ্য  ৮৪ মিনিটে গোরেৎসকার গোলে শেষ রক্ষা হয় জার্মানদের। দুই দুই গোলের সমতায় নিশ্চিত হয় তাদের নক আউট পর্ব।

অবিশ্বাস্য একইসাথে নাটকীয়ও বটে। শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগেও হাঙ্গেরির সঙ্গে ২-১ গোলে পিছিয়ে থেকে ইউরোর গ্রুপপর্ব থেকে বিদায়ের পথে ছিল জার্মানি। কিন্তু বদলি হয়ে নামা লিওন গোরেৎসকার’র ৮৪ মিনিটে করা গোলে খেলায় সমতা এনে দেয়। ফলে হাঁফ ছেড়ে বাঁচে জার্মানি।

গ্রুপের অন্য ম্যাচে একই ব্যবধানে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে ড্র করে শেষ ষোল নিশ্চিত করেছে পর্তুগাল। পর্তুগীজদের হয়ে জোড়া গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ১০৯টি গোল করেছেন তিনি। এর মধ্য দিয়ে ইরানের আলি দাইয়ের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ডে ভাগ বসান সিআর সেভেন। আর মাত্র একটি গোল করলেই কোনো দেশের পক্ষে এককভাবে সর্বোচ্চ গোলদাতা হবেন তিনি। অন্যদিকে ফ্রান্সের পক্ষে দুটি গোলই করেন করিম বেনজেমা।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের