শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে ‘পদ্মা সেতুর উদ্বোধন’ উদযাপিত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:৫৬, ২৬ জুন ২০২২

Google News
জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে ‘পদ্মা সেতুর উদ্বোধন’ উদযাপিত

জাতীয় উদযাপনের অংশ হিসেবে গতকাল শনিবার প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে নিয়ে অত্যন্ত উৎসবমূখর পরিবেশে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন’ উদযাপন করেছে নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন। স্থানীয় সময় বেলা ১২ টায় মিশনস্থ বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, প্রবাসী মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। 

পদ্মাসেতুর সাফল্য এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে একটি বিশেষ মোনাজাতের মাধ্যমে শুরু করা হয় এ উদযাপন অনুষ্ঠান। অত:পর পদ্মাসেতু উদ্বোধন উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।
 
আনন্দমূখর এ অনুষ্ঠানে প্রবাসীদের স্বাগত জানান জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। প্রদত্ত বক্তব্যে তিনি বলেন, “বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য আজ অত্যন্ত আনন্দের দিন। বাংলাদেশ সময় আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ বহুল আকাঙ্খিত পদ্মাসেতুর শুভ উদ্বোধন করেছেন। এটি বাংলাদেশের ইতিহাসের বিস্ময়। আমাদের জাতীয় জীবনে বিশেষ গুরুত্বপূর্ণ মুহুর্ত”।

রাষ্ট্রদূত ফাতিমা আরও বলেন, “পদ্মাসেতু আমাদের অহঙ্কার, গৌরব, ও সক্ষমতার প্রতীক; কারণ এটি নির্মিত হয়েছে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে। এটি বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় এক অনন্য মাইলফলক। এ অর্জনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার অগ্রযাত্রায় আমরা আরও একধাপ এগিয়ে গেলাম। আর এর সবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে”।

প্রদত্ত বক্তব্যে পদ্মাসেতুকে ঘিরে গড়ে ওঠা বিনিয়োগ, শিল্পায়ন, দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সাথে রাজধানীর সংযোগ, এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক যোগাযোগসহ এর অর্থনৈতিক সম্ভাবনার নানা দিক তুলে ধরেন রাষ্ট্রদূত ফাতিমা।

প্রবাসের সকল বাংলাদেশী নাগরিককে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান রাষ্ট্রদূত ফাতিমা।

যুক্তরাষ্ট আওয়ামী লীগসহ, নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতবৃন্দ পদ্মা সেতুর মতো এমন গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা সফলভাবে নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন। তাঁরা আগামী নির্বাচনে আবারও বাংলাদেশ আওয়ামী লীগকে জয়যুক্ত করার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

পদ্মা সেতুর উপর নির্মিত ভিডিও ডকুমেন্টারিসহ প্রধানমন্ত্রীর পদ্মাসেতু উদ্বোধনের ভিডিও ক্লিপস প্রদর্শন করা হয় অনুষ্ঠানটিতে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের