শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ব্রাসেলসে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ২১:৩৮, ৬ আগস্ট ২০২১

Google News
ব্রাসেলসে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন

ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী ভার্চুয়ালি উদযাপন করেছে।

স্থানীয় সময় অনুযায়ী গতকাল অনুষ্ঠিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ্ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বহুমূখী প্রতিভার অধিকারী বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন যুব সমাজের নিকট একজন ‘রোল মডেল’। অনন্য ব্যক্তিত্বের অধিকারী শেখ কামাল তাঁর ২৬ বছরের জীবনে যেখানে পদচারণা করেছেন, সেখানেই নতুনত্বের স্বাক্ষর রেখেছেন। আগামী প্রজন্মও শেখ কামালের জীবন ও কর্ম হতে অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শেখ কামালের জীবন ও কর্মের ওপর আলোচনা অনুষ্ঠানের মূল বক্তা সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিস্থ যায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং শেখ কামালের সহপাঠী ও বন্ধু ড. হাবিব উল হক খন্দকার স্মৃতিচারণ করেন। তিনি বলেন, কামাল ছিলেন অসংখ্য গুণের অধিকারী একজন মেধাবী ও সৃজনশীল ক্রীডা সংগঠক এবং সংস্কৃতিমনা ব্যক্তিত্ব। শেখ কামালের জীবন দর্শন নতুন প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর শেখ কামালের জীবনীভিত্তিক তথ্যচিত্র ‘শেখ কামাল: এক কিংবদন্তির কথা’ প্রদর্শন করা হয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের