বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

চীনে এক্সপোতে বাংলাদেশি পাট ও হস্তশিল্পজাত পণ্যের সমাহার

চীন প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩৩, ২৩ অক্টোবর ২০২১

Google News
চীনে এক্সপোতে বাংলাদেশি পাট ও হস্তশিল্পজাত পণ্যের সমাহার

ছবি: রেডিও টুডে

চীনে ইএইএফ ইকোনমিক অ্যান্ড ট্রেড কো-অপারেশন এক্সপো এবং চায়না (শানশি) আমদানি ও রপ্তানি পণ্য মেলা - ২০২১ ভার্চুয়াল এবং সরাসরি সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। আমদানি ও রপ্তানি পণ্য মেলায় অংশ নিয়েছে চীনে বাংলাদেশি ব্যক্তি মালিকানধীন কোম্পানি ইউইঔ এক্সপোর্ট অ্যান্ড ইম্পোর্ট কোম্পানি লিমিটেড।

১৮ থেকে ২১শে অক্টোবর আমদানি ও রপ্তানি পণ্য মেলাটি চীনের শানশি প্রদেশের রাজধানী শি'য়ান শহরে অবস্থিত শি'আন ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড অ্যাক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

ইউরেশিয়ান ইকোনমিক ফোরামের সাংগঠনিক কমিটির সহয়তায়, শানশি প্রাদেশিক বাণিজ্য বিভাগের সমন্বয়ে মেলাটি শি'য়ান পৌর জনগণের সরকার আয়োজন করে।

মেলাতে চীনে বাংলাদেশি ব্যক্তি মালিকানধীন কোম্পানি ইউইঔ এক্সপোর্ট অ্যান্ড ইম্পোর্ট কোম্পানি লিমিটেড বাংলাদেশি পাটজাত এবং হস্তশিল্পজাত পণ্য প্রর্দশন করে। বাংলাদেশি কোম্পানির স্টলে প্রদর্শিত হয়েছে পাটজাত হস্তশিল্পের আকর্ষণীয় পণ্যসামগ্রী, পাটের তৈরি ব্যাগ, ঝুড়ি, উপহার সামগ্রী, মেয়েদের অলংকার সামগ্রীসহ অন্য পণ্যসামগ্রী।

মেলাতে অংশগ্রহণের ফলে চীনে বাংলাদেশি পণ্যের বাজার সৃষ্টির পাশাপাশি চীনের সাথে বাংলাদেশের বাণিজ্য আরো বাড়বে বলে প্রত্যাশা মেলাতে অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশি এবং ব্যবসায়ীদের।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের