বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

দুই দিনব্যাপী সাহিত্য মেলা শুরু ফেনীতে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:০০, ২৯ সেপ্টেম্বর ২০২২

Google News
দুই দিনব্যাপী সাহিত্য মেলা শুরু ফেনীতে

সংগৃহিত ছবি

ফেনীতে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলা শুরু হয়েছে বাংলা একাডেমি ও  ফেনী জেলা প্রশাসনের আয়োজনে। 

মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন। 

দুই দিনের এই আয়োজন প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান জানান, ফেনীর নাট্য, সস্কৃতি, ও শিল্প সাহিত্য বিষয়ে এই তিনটি প্রবন্ধপাঠ রয়েছে। নিজেদের লেখা কবিতা, গদ্য তুলে ধরবেন ফেনীর কবি সাহিত্যিকরা। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে এই মেলাতে।

উদ্ভোধনী সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক। তিনি বলেন, লেখকের মাধ্যমে ফেনীর পরিবেশ প্রকৃতি উঠে আসে। তাই স্থানীয় লেখকদের গুরুত্ব অপরিসীম। এছাড়া বাংলা একাডেমির ফোকলোর উপ বিভাগের পরিচালক ড.আমিনুর রহমান সুলতান আলোচনায় প্রধান বক্তা ছিলেন। ফেনী জেলা আয়োতনে ছোট হলেও শিল্প-সাহিত্য, সংস্কৃতি, সাংবাদিকতায় এগিয়ে রয়েছে বলে জানান তিনি। 

সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব কাজী নূরুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক আবু তাহের এবং সঞ্চালনায় ছিলেন জেলা কালচারাল অফিসার কামরান হাসান। এবং অতিরিক্ত  জেলা প্রশাসক (সার্বিক) মো.মাসুদুর রহমান উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের