মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

বাংলাদেশ ব্যাংকে হয়ে গেলো কবিদের অনুষ্ঠান 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:১১, ৩০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০১:১৫, ১ অক্টোবর ২০২২

Google News
বাংলাদেশ ব্যাংকে হয়ে গেলো কবিদের অনুষ্ঠান 

বাংলাদেশ ব্যাংক কর্মীদের সমন্বয়ে গঠিত সাহিত্য সংগঠন 'অধিকোষ' গতকাল ২৬ সেপ্টেম্বর কবি রেজাউদ্দিন স্টালিনকে নিয়ে ওইদিন সুন্দর বিকেলে আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠানের আয়োজন করে।

কবিতার শ্রুতি মধুর কথার সঙ্গে প্রত্যেকের একটি করে কবিতা আবৃত্তি উপস্থিত সবাইকে মাতিয়ে তোলে। আয়োজিত অনুষ্ঠানটির অতিথি ছিলেন অধিকোষের সাবেক উপদেষ্টা কলামিস্ট জিয়া উদ্দিন আহমেদ। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব  করেন অধিকোষ সভাপতি তাসনিম ফাতেমা।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক উপদেষ্টা মনজুরুল হক। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামিউল আলমসহ ড.শামীম আরা, কবি তপন চৌধুরী, হায়দার সাফী, পবিত্র কুমার, মোবারক হোসেন, রফিকুর রহমান, হামিদুল আলম সখা, সুফিয়া খাতুন, ফরিদা বেগম, হাসিনা মমতাজ, মিঠুন দাস, রুবাইদা গুলশান, নাজমুল হাসান, তপন রায়, বাবুল মোল্লা প্রমুখ। 

এছাড়াও আরও অনেক কবি সাহিত্যক ও কবিতাপ্রেমী উপস্থিত ছিলেন। উপস্থিত সবার আলাপচারিতা ও আড্ডায় দারূণ প্রাণবন্ত মুহূর্তের সৃষ্টি হয়।

কেন্দ্রীয় ব্যাংকের মতো এমন নিরস পরিবেশে কর্মীদের এতো পরিমাণে কবি প্রতিভা দেখে রীতিমতো রেজাউদ্দিন স্টালিন মুগ্ধ হয়ে যান। সেই সাথে শ্রোতারা রেজাউদ্দিন স্টালিনের কবিতা ও প্রাণবন্ত আলোচনা উপভোগ করেন। 

এ সময় কবি এ ধরনের অনুষ্ঠানের সময় আরও কিছুটা বাড়িয়ে করার করা উচিত বলে তিনি জানান।সবশেষে কবি তার 'অস্ত্র ভাংগার মুহূর্ত' কবিতা গ্রন্থটি অধিকোষকে উপহার দেন। অধিকোষের সঙ্গে সম্পৃক্ত সবার প্রতি কবি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের