মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

রেসিপি বুক বাই ফারজানা`র প্রকাশনা উৎসব

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:১৩, ২৯ মার্চ ২০২২

Google News
রেসিপি বুক বাই ফারজানা`র প্রকাশনা উৎসব

‘রেসিপি বুক বাই ফারজানা’ বইটির লেখক ফারজানা বাতেন। সম্প্রতি বইটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হলো বনানী ক্লাবে। এ উৎসবে অংশ নিতে ভারত থেকে এসেছিলেন আন্তর্জাতিক মাস্টারশেফ প্রীতম সরকার। 

বক্তৃতায় তিনি বললেন- মাস্টারশেফ হিসেবে আমি জানি একজন পরিশ্রম করে প্রতিষ্ঠিত হয় একজন মানুষ। ফারজানা বাতেনের সেই পরিশ্রমের কথা জানার সুযোগ হয়েছে আমার। তিনি যে বইটি লেখেছেন, সেখানওে তার পরিশ্রমের একটি চিহ্ন আছে। ১০০ নতুন রেসিপি আছে বইটিতে। বইটি শুধু বাংলাদেশ নয়, ভারত ও ভারতবর্ষের বাইরে যেসব দেশে বাঙালি কমিউনিটি বা বংশদ্ভোত মানুষ আছেন, বাংলাদেশের খাবার সম্পর্কে যাদের আগ্রহ আছে, তাদের অত্যন্ত উপকারে আসবে বইটি। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন- ইউওয়াই সিস্টেম লি. এর চেয়ারপার্সন/ সিইও ফারহানা এ রহমান। তিনি বলেন- ‘ফারজানা বাতেন এর লেখা ‘রেসিপি বুক বাই ফারজানা’ বইটিও পাঠকদের কাছে বিশেষ প্রশংসিত হবে। কারণ বইটিতে এমন এমন রেসিপি আছে, যা তার নিজস্ব আবিস্কার। নিঃসন্দেহে প্রতিদিনের খাবারে নতুন স্বাদ যুক্ত করবে রেসিপি বুক বাই ফারজানা বইটি। 

প্রকাশনা উৎসবের সভাপতি ছিলেন- মেডিকেল ডিরেক্টর অব রেসপিরেটরি কেয়ার, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন অফ নর্থ আমেরিকাপারমোনারি ক্রিটিকেল কেয়ার এর প্রেসিডেন্ট- ডা. আয়েশা মান্নান শিকদার। প্রবাস জীবনের ব্যস্ততা ও প্রবাসে বাঙালি খাবার খাওয়ার অভিজ্ঞতা বর্ণণা করে তিনি বলেন- রেসিপি বুক বাই ফারজানা আমার জন্য যেমন উপকারি বই, আমার সন্তানদের রান্না শেখাতেও বইটি কাজে দিবে। 

নারী উদ্যোক্তা ও রন্ধন শিল্পী হাসিনা আনছার এর উপস্থাপনায় প্রকাশনা উৎসবে আরও বক্তব্য রাখেন মাস্টার শেষ টনি খান, রন্ধনশিল্পী আলপনা হাবীব, উইমেন এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশন এর প্রেসিডেন্ট, স্টেপ ওয়ান গ্রুপ এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, এম্পাওয়ারমেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর প্রেসিডেন্ট-নাজমা মাসুদ পারুল, জেন্ডার স্পেশালিস্ট, উইএ এর প্রাক্তন প্রেসিডেন্ট এবং এট ফেইথ বাংলাদেশ এর এক্সিকিউটিভ ডিরেক্টর- নিলুফার করিম। ইনার হুইলার ক্লাব অব গুলশান জোন এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ কুকিং এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও রন্ধনশিল্পী- মেহেরুন নেসা। 

অনুষ্ঠানের সভাপতি ছিলেন- মেডিকেল ডিরেক্টর অব রেসপিরেটরি কেয়ার, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন অফ নর্থ আমেরিকাপারমোনারি ক্রিটিকেল কেয়ার এর প্রেসিডেন্ট- ডা. আয়েশা মান্নান শিকদার। অনুষ্ঠান শেষে অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন নারী উদ্যোক্তা ও রন্ধন শিল্পী ফারজানা বাতেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের