শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

পোশাক রফতানিতে ব্রিটিশ সরকারের সহযোগিতা চায় বিজিএমইএ

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ০১:২৪, ১৯ অক্টোবর ২০২২

Google News
পোশাক রফতানিতে ব্রিটিশ সরকারের সহযোগিতা চায় বিজিএমইএ

যুক্তরাজ্যে পোশাক রফতানি বাড়ানোর বিষয়ে ব্রিটিশ সরকারের সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ সহযোগিতা প্রদানের জন্য, বিশেষ করে বিদ্যমান জিএসপির পরিবর্তে নতুন “ডেভেলপিং কান্ট্রিজ ট্রেডিং স্কিম”-এর জন্য হাইকমিশনারকে ধন্যবাদ। এটি বাংলাদেশকে উল্লেখযোগ্যভাবে বাণিজ্য বাড়াতে সহায়তা করবে। 

মঙ্গলবার (১৮ অক্টোবর) বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বিজিএমইএ কমপ্লেক্সে সৌজন্য সাক্ষাৎ করতে এলে বিজিএমইএ সভাপতি এসব কথা জানান।

দীর্ঘ বৈঠকে তারা যুক্তরাজ্যের বাজারের বর্তমান পরিস্থিতি, যুক্তরাজ্যে পোশাক রফতানি বাড়ানোর সম্ভাব্য উপায়গুলো, শিল্পের চ্যালেঞ্জ এবং দীর্ঘমেয়াদে প্রতিযোগিতামূলক থাকার জন্য বাণিজ্য সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তারা এলডিসি ক্যাটাগরি থেকে উত্তরণ, শুল্ক ব্যবস্থায় সম্ভাব্য পরিবর্তন এবং এলডিসি-পরবর্তী যুগে বাংলাদেশের রফতানি প্রতিযোগী সক্ষমতা ধরে রাখা এবং বৈশ্বিক বাজারে অবস্থান বজায় রাখার বিষয়ে কথা বলেছেন।

এ সময় বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক তানভীর আহমেদ, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, ব্রিটিশ হাইকমিশনের সেলস অ্যান্ড ইনভেস্টমেন্ট ডিরেক্টর, ড্যান পাশা এবং বিটিএমএ’র পরিচালক মো. মোশারফ হোসেন বৈঠকে উপস্থিত ছিলেন।

 

 

রেডিওটুডে/ আর এ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের