শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

বাজারে এলো সেভয়র ‘একদম আম’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৩, ২২ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:৩৭, ২২ অক্টোবর ২০২২

Google News
বাজারে এলো সেভয়র ‘একদম আম’

আম খেতে আমের মৌসুমের জন্যে আর অপেক্ষা করার দরকার নেই। ভোক্তাদের জন্য সারাবছর আম খাওয়ার সুযোগ করে দিতে নতুন একটি পণ্য- ‘একদম আম’ সবেহ বাজারে নিয়ে এসেছে সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেড।

বাংলাদেশের বাজারে সেভ’র আইসক্রিম-ই প্রথমবারের মতো সবে ক্যাটাগরির এই পণ্যটি নিয়ে এসেছে। সবেহ্ (Sorbet) মূলত ফ্রোজেন ডেজার্টের এক ধরনের প্রকরণ। 

শুক্রবার (২১ অক্টোবর) রাতে বনানীতে হোটেল শেরাটন ঢাকার বলরুমে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সেভয়-এর নতুন এই পণ্য ‘একদম আম’-এর মোড়ক উন্মোচন করা হয়।

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকজয়ী গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ ও সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ আহমেদ সম্মিলিতভাবে সেভয়-এর নতুন পণ্য 'একদম আম' সবে-র মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে লেজার শো পরিবেশন করে একটি আমের গল্প তুলে ধরা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাইখ সিরাজ বলেন, আমের নতুন ধরনের ব্যবহার আমচাষীদের জন্য নতুন সম্ভাবনা উন্মোচন করবে। যা জাতীয় অর্থনীতিতে রাখবে ইতিবাচক ভূমিকা।

তিনি বলেন, সারাবছর একদম আম খাওয়াতে হলে অনেক আমের প্রয়োজন। মৌসুমি আম কিনে প্রিজার্ভড করতে হবে। যা সারা বছর পাওয়া যাবে না। তবে এর একটা উপায় আছে। আামাদের কৃষকরা আমের একটি জাত চাষ করা শুরু করেছে। সেটা হলো কাটিমন। এই আম সারাবছর পাওয়া যায়।  

যারা ছাদের উপর বাগান করছে, আমি সেটাকে ছাদকৃষি বলি। প্রধানমন্ত্রী বারবার বলেছেন, ছাদের উপর বাগান করতে হবে৷ এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। গ্লোবাল ওয়ার্মিং এর কারণে কৃষির উপর ভঙ্গুর একটা অবস্থা আসছে। খাদ্য উৎপাদন কমে যাচ্ছে।  

তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষিতে আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে আরও বেগবান করতে হবে। কারণ এখন এমন প্রযুক্তি এসেছে, ফল পরিকক্ক জলে সেটি মেশিন সংগ্রহ করবে। তবে এই বিষয়টি ভাবতে হবে।  

কৃষিতে বিনিয়োগে ব্যবসায়ীদের এখনই সুযোগ৷ তবেই দেশের কৃষি উন্নত হবে। খাদ্যের চাহিদা মিটানো যাবে৷-যোগ করেন তিনি।

সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ আহমেদ বলেন, সেভয় সবসময় ভোক্তাদের কাছে মানসম্মত পণ্য পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। 'একদম আম' সবেহ-র মাধ্যমে সারাবছর দেশের মানুষের কাছে আমের স্বাদ পৌঁছে দেয়া হবে।

সেভয়-এর 'একদম আম' পুরোপুরি আম দিয়ে তৈরি একটি সুস্বাদু খাদ্যপণ্য উল্লেখ করে তিনি বলেন, পুরোটাই আম দিয়ে তৈরি। বছরের যেকোনো সময় ভোক্তাদের আম খাওয়ার ইচ্ছে পূরণ করতে পারবে 'একদম আম'। এতে লো-ক্যালরি, লো কোলেস্টেরল ও লো-ফ্যাট রয়েছে। পণ্যটি আমাদের প্রতিদিনের শতভাগ ভিটামিন সি-এর চাহিদা মেটাবে। এছাড়া ফাইবার ও ভিটামিন এর অন্যতম উৎস।

তিনি বলেন, ‘আম আইসক্রিম খাওয়ার মাধ্যমে সারা বছর আমের স্বাদ নিতে পারবেন সবাই। এতে কোনো দুধ বা ক্রিম নেই। ভিটামিন সি এবং এ রয়েছে প্রচুর। আমরা আশা করছি সেভয় আইসক্রিম সবার চাহিদা পূরণ করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কোহিনূর কেমিক্যালের ব্যবস্থাপনা পরিচালক রেজাউল করিম এবং ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী।
 
কোহিনূর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রেজাউল করিম বলেন, ‘এক সময় সেভয় আইসক্রিম ফ্যাক্টরিটি মৃতপ্রায় অবস্থায় ছিল। তবে বর্তমানে এই আইসক্রিম ফ্যাক্টরিটি বিশালভাবে উৎপাদন শুরু করেছে। সেভয় আইসক্রিম আরও বহুদূর এগিয়ে যাবে। ধীরে ধীরে সেভয় পুরো বাজার দখল করবে।’

অনুষ্ঠানটির উপস্থাপনার দায়িত্ব পালন করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব পিয়া জান্নাতুল। তার সাথে আলাপচারিতায় আমন্ত্রিত তারকা জয়া আহসান, ফেরদৌস আহমেদ এবং নাজিফা টুশি ‘একদম আম’-এর স্বাদের দারুণ প্রশংসা করেন।

এছাড়া মঞ্চে সোশাল মিডিয়া ব্যক্তিত্ব সালমান মুক্তাদির, রাবা খান, সাকিব বিন রশীদ, ইফতেখার রাফসান (রাফসান দ্য ছোটভাই), রিদি শেখ ও কামরুন নাহার ডানার (ডানা ভাই জোশ্) প্রাণবন্ত উপস্থিতি দর্শকদের জন্য ছিলো বেশ উপভোগ্য। 

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত ছিল বিজ্ঞাপন সংস্থা মিডিয়াকম লিমিটেড।

এমএমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের