শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

রমজানের আগেই বাজার স্থিতিশীল করার সুপারিশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০২:০৯, ১ নভেম্বর ২০২১

Google News
রমজানের আগেই বাজার স্থিতিশীল করার সুপারিশ

ফাইল ছবি

রমজান মাস শুরুর আগেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের মাধ্যমে সরাসরি চিনি আমদানি এবং চিনি শিল্পকে ঢেলে সাজানোর জন্য এ শিল্পে অতিরিক্ত জনবল ছাঁটাই করার সুপারিশ করা হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে
এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ. কে এম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ এবং পারভীন হক সিকদার অংশ নেন।

আসছে কৃষি মৌসুমে নিরবচ্ছিন্নভাবে যাতে কৃষকদের মাঝে সার বিতরণ করা যায়, সে লক্ষ্যে সংশ্লিষ্ট কারখানা মালিক ও বাফার ইনচার্জদের সঙ্গে সমন্বয় সভা করে সার্বিক কাজ ত্বরান্বিত করা হয়েছে বলে কমিটিকে অবহিত করা হয়।

বৈঠকে জানানো হয়, বিএসইসির (বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন) এ পর্যন্ত নেওয়া ৫৩টি প্রকল্পের মধ্যে সাতটি প্রকল্পের কাজ শেষ হয়েছে। অবশিষ্ট ৪৬টি প্রকল্পের কাজ চলমান রয়েছে।
এছাড়া ঢাকা স্টিল এবং ব্লেড ফ্যাক্টরি (সোর্ড ব্লেড) জরুরি ভিত্তিতে উৎপাদনে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জোর সুপারিশ করে কমিটি।

শিল্প মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের