শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

বেনাপোল বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা 

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ০৪:৪৩, ১৮ জানুয়ারি ২০২২

Google News
বেনাপোল বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা 

ফাইল ছবি

বেনাপোল বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা। আজ সোমবার (১৭ জানুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত ভারত থেকে আমদানি পণ্য বোঝাই কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। তবে বাংলাদেশ থেকে পন্য রফতানি অব্যাহত ছিল।

বিএসএফ পরিচয়পত্র ছাড়া ভারতীয় সিঅ্যান্ডএফ, ট্রান্সপোর্ট আমদানিকারকদের পেট্রাপোল বন্দরে ঢুকতে বাধা দেয়ায়  বাংলাদেশে পন্য রফতানি বন্ধ করে দেয় তারা। 

গত শনিবারও সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভারত থেকে কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। ফলে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় ৭ হাজার পণ্য বোঝাই ট্রাক আটকে আছে। 

ভারতের পেট্রাপাল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চন্দ্র জানান, দীর্ঘদিন আমরা স্ব স্ব সংগঠনের পরিচয়পত্র নিয়ে পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনা করে আসছিলাম। শনিবার হঠাৎ করে কাস্টমস ও বন্দরের পরিচয়পত্র ছাড়া সিএন্ডএফ এজেন্ট ও ট্রান্সপোর্ট সদস্যদের বন্দরে প্রবেশে বাধা দেয়। ফলে শনিবার আট ঘণ্টা বন্ধ করে দেয়া হয় দু’দেশের থাকে আমদানি-রফতানি। 

সে কারণে বাধ্য হয়ে বাংলাদেশে পন্য রফতানি বন্ধ করে দেয়া হয়েছে। সব সংগঠনের সাথে আলোচনা করে রফতানি বন্ধ করে দেয়া হয়েছে। 
বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ন কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, হঠাৎ করে ভারতীয় ব্যবসায়ী সংগঠনগুলো বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয়। ফলে আজ সারাদিন ভারত থেকে কোন পন্যবোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। তবে বাংলাদেশ থেকে ভারতে পন্য রফতানি হয়েছে। কাস্টমস ও বন্দরে কাজকর্ম ছিল স্বাভাবিক। 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের