শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

শুল্ক ছাড়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের প্রজ্ঞাপন সোমবার

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৫:০১, ১৪ মার্চ ২০২২

Google News
শুল্ক ছাড়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের প্রজ্ঞাপন সোমবার

প্রতীকী ছবি

সোমবার (১৪ মার্চ) নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে ভোজ্যতেল ও চিনিসহ অন্যান্য পণ্যের ওপর থেকে শুল্ক সরিয়ে নিয়ে জারি করা হবে প্রজ্ঞাপন।

রবিবার (১৩ মার্চ) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে আন্তঃমন্তণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন দাম বৃদ্ধি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সুযোগ নিয়ে কোনো অসাধুতা যেন প্রশ্রয় না পায়, সেজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব। দুই একদিনের মধ্যেই গঠন করা হবে  টাস্কফোর্স। সরকার কিন্তু অত্যন্ত পজিটিভলি কনসিডার করছে যে, মূল্য কোনটা হওয়া উচিত। যারা বেশি দামে পণ্য বিক্রি করছেন, তাদের বিরুদ্ধে আমরা অ্যাকশনে যাব, এটা বলতে পারি।

এদিকে বৈঠক শেষে ব্যবসায়ীদের সতর্ক করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, অবৈধভাবে পণ্য মজুত করলে নেওয়া হবে ব্যবস্থা।

এছাড়াও নিত্যপণ্যের ওপর ব্যাট-ট্যাক্স তুলে নেওয়ার কথা ভাবা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকটির সভাপতিত্বে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব, পুলিশ পরিদর্শক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা। 

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের