শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

রবিবার থেকে ‘ফ্যামিলি কার্ডে’ টিসিবি পণ্য 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০২:৫২, ১৬ মার্চ ২০২২

Google News
রবিবার থেকে ‘ফ্যামিলি কার্ডে’ টিসিবি পণ্য 

ফাইল ছবি

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধিতে ‘ফ্যামিলি কার্ডে’এর মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে ট্রেডিং কর্পোরেশনের অব বাংলাদেশের (টিসিবি)। রবিবার (২০ মার্চ) থেকে শুরু হবে এই কার্যক্রম। 

মঙ্গলবার (১৫ মার্চ) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, আগামী ২০ মার্চ থেকে ঢাকা সিটি কর্পোরেশনের বাইরে সারাদেশে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম একযোগে শুরু হবে।

টিসিবি সূত্র জানায়, একসঙ্গে পাঁচ পণ্যের প্যাকেট পাবেন ফ্যামিলি কার্ডধারীরা। দুই লিটার ভোজ্যতেল, দুই কেজি চিনি, দুই কেজি ছোলা, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি পেঁয়াজ মিলিয়ে হবে প্রতি প্যাকেট। 

সয়াবিন তেল মিলবে লিটার প্রতি ১১০ টাকায়, কেজি প্রতি চিনি ৫৫, মসুর ডাল ৬৫, পেঁয়াজ ৩০ টাকা। ছোলার দাম এখনো নির্ধারণ হয়নি।

এদিকে উৎপাদন পর্যায়ে সয়াবিন তেলের ওপর ১৫ শতাংশ  মূল্য সংযোজন কর (ভ্যাট) প্রত্যাহারের পর এবার আমদানি পর্যায়েও ১৫ শতাংশ ভ্যাট তুলে নেয়া হয়েছে।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য  নিশ্চিত করেন।

এর আগে আজ গণভবনে ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে মাত্র ১০ টাকায় ৫০ লাখ মানুষ কিনতে পারছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা টার্গেট করেছি এক কোটি মানুষকে আমরা স্পেশাল কার্ড দেবো। যার মাধ্যমে ন্যায্যমূল্য জিনিস কিনতে পারবেন তারা। ৩৮ লাখকে আমরা যে টাকা দিচ্ছি তারা তো থাকবেই, তার বাইরে আরো এক কোটি লোক দেয়া হবে এই  স্পেশাল কার্ড।


 

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের