শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

শতভাগ বিদ্যুতায়ন কৃতিত্ব অর্জনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৪:৪৪, ২২ মার্চ ২০২২

Google News
শতভাগ বিদ্যুতায়ন কৃতিত্ব অর্জনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন 

ফাইল ছবি

শতভাগ বিদ্যুতায়নের এক অনন্য কৃতিত্ব অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

সোমবার (২১ মার্চ) এফবিসিসিআই’র সভাপতি এক বিবৃতির মাধ্যমে এই অভিনন্দন জানান এফবিসিসিআই সভাপতি।

বিবৃতিতে তিনি বলেন, দেশের সব মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেছিলেন প্রধানমন্ত্রী। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তিনি এই প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। 

তিনি আরো বলেন, নতুন নতুন ব্যবসায়িক উদ্যোগ গ্রহণে ফলে স্থানীয়ভাবে সৃষ্টি হয়েছে বাড়তি কর্মসংস্থানের। পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ অন্যান্য সকল খাতে এসেছে বিপুল পরিবর্তন। একই সাথে উন্নত হয়েছে অনগ্রসর এলাকার মানুষের জীবনযাত্রা। শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের মতোই সরকারের অন্যান্য উন্নয়ন লক্ষ্যমাত্রাও নির্ধারিত সময়ে বাস্তবায়িত হবে। বিশ্ব মানচিত্রে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে আবির্ভূত হবে বাংলাদেশ ।

এর আগে সোমবার সকাল ১১টা ৫৪ মিনিটে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের সব স্থানে বিদুৎ সেবা পৌঁছানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। দেশের দুর্গম এলাকায় নদীর তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছি। আর সেসব এলাকায় ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ পৌঁছানো যাচ্ছে না সেখানে আমরা সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করার উদ্যোগ গ্রহণ করেছি। কোনো ঘর অন্ধকারে থাকবে না, প্রতিটি মানুষের জীবন আলোকিত হয়ে উঠবে।

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের