শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

সিনোফার্মের আরো ৭৮ হাজার ভ্যাকসিন এসেছে কুমিল্লায়

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ০৫:৩১, ১০ জুলাই ২০২১

Google News
সিনোফার্মের আরো ৭৮ হাজার ভ্যাকসিন এসেছে কুমিল্লায়

ফাইল ছবি

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য ৭৮ হাজার ৪০০ ডোজ চীনের সিনোফার্মের করোনা ভ্যাকসিন এসেছে কুমিল্লায়।

শুক্রবার বেলা আড়াইটায় ভ্যাকসিনগুলো গ্রহণ করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও জেলা করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহা উদ্দীন বাহার ও সিভিল সার্জন মীর মোবারক হোসাইন। আগামী ৩ দিনের মধ্যে এই ভ্যাকসিন প্রদানের কেন্দ্র ও নিয়ম-কানুন সম্পর্ক অফিশিয়ালি জানানো হবে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ।

তবে এর মধ্যে ভ্যাকসিন নিতে চলমান রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চালিয়ে যাবার জন্য জেলা করোনা প্রতিরোধ কমিটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। ভ্যাকসিন গ্রহন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজল হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট অতীশ সরকার, ডা. সৌমেন রায়। সিনোফার্মার ভ্যাকসিনগুলো কুমিল্লা সদর হাসপাতালের কোল্ড স্টোরেজে সংরক্ষন করা হয়।

এ পর্যন্ত কুমিল্লায় ৫ লাখ ৩৫ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। এর মধ্যে ভারতীয় কোভিশিল্ড ৪ লাখ ২৯ হাজার ডোজ এবং চীনা সিনোফার্ম এর ১ লাখ ৬ হাজার ডোজ।
 
কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে নতুন আসা সিনোফার্ম ভ্যাকসিন উপজেলার মানুষের মাঝে প্রদান করার জন্য পাঠানো হবে। এর আগের চালানে আসা সিনোফার্ম এর ভ্যাকসিন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ভ্যাকসিনেশন বুথ থেকে দেয়া হচ্ছে।

অন্যদিকে আগামী সপ্তাহের মধ্যে কুমিল্লায় মর্ডানার ভ্যাকসিন আসার সম্ভাবনা রয়েছে, সেগুলো কুমিল্লা সিটির বাসিন্দাদের জন্য দেয়া হবে। 

এদিকে আবারো করোনার ভ্যাকসিন আসা উপলক্ষ্যে জেলা করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা ও সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, সরকার করোনা প্রতিরোধে বদ্ধ পরিকর। সবার জন্য ভ্যাক্সিন নিশ্চিত করা হবে। সে লক্ষ্য কাজ চলছে। তবে সবার ভ্যাক্সিন নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহবান জানান এমপি বাহার। 

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, দেশে যারা নিবন্ধন করেছেন অথচ টিকা গ্রহন করেননি বা করতে পারেননি পর্যায়ক্রমে সবাইকে টিকা দেয়া হবে। এছাড়াও বিদেশগামীদের টিকা নিশ্চিত করা হবে।
 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের