শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইউএনও কর্তৃক সাংবাদিক নেতা লাঞ্ছিতের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ০৪:৪৫, ৬ জানুয়ারি ২০২২

আপডেট: ০৯:৩৫, ৬ জানুয়ারি ২০২২

Google News
ইউএনও কর্তৃক সাংবাদিক নেতা লাঞ্ছিতের অভিযোগ

ছবি: সংগৃহীত

কুমিল্লায় ইউপি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে ইউএনও'র বিরুদ্ধে জাকির হোসেন নামে এক সাংবাদিক নেতাকে লাঞ্ছিত করা অভিযোগ উঠেছে।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে লালমাই উপজেলার দক্ষিণ ভুলইন ইউপির ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। অভিযোগকারী ভুক্তভোগী দেশ রূপান্তর পত্রিকার কুমিল্লা প্রতিনিধি এবং কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির পেশাগত দায়িত্ব পালনের জন্য দুপুর ১২টার দিকে ওই ভোটকেন্দ্রে প্রবেশ করেন। কেন্দ্র পরিদর্শন শেষে বেরিয়ে যাওয়ার সময় ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালনকারী হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে তাকে ডেকে নিয়ে পরিচয় জানতে চান। এ সময় সাংবাদিক জাকির নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত পর্যবেক্ষণ কার্ড এবং পত্রিকার আইডি কার্ড প্রদর্শন করলেও ইউএনও রুমন দে তাকে গালাগালাসহ শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ বিষয়ে অভিযোগকারী দেলোয়ার বলেন, ভোটকেন্দ্রে প্রবেশ করায় কোনো প্রকার কথা ছাড়াই তিনি আমাকে গালমন্দ শুরু করেন। বিষয়টি নিয়ে আমিসহ স্থানীয় ভোটারগণও হতবাক হন। এ সময় আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার জন্য ইউএনও রুমন দে তার সঙ্গে থাকা বিজিবি সদস্যদেরকেও লেলিয়ে দেন। আমি এ ঘটনায় অভিযুক্ত ইউএনও বিচার দাবি করছি।

তবে অভিযোগ অস্বীকার করে ইউএনও রুমন দে বলেন, আমার সঙ্গে কোনো সাংবাদিকের এ রকম ঘটনা ঘটেনি। আমি এ নিয়ে কোনো কথা বলতে চাই না।

এ ঘটনায় জেলায় কর্মরত সব সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের