বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ফেনীতে ঠান্ডাজনিত রোগের প্রকোপ বেড়েছে, চিকিৎসা নিয়ে অভিযোগ

রবিউল হক রবি, ফেনী

প্রকাশিত: ০৪:০৬, ২১ জানুয়ারি ২০২২

Google News
ফেনীতে ঠান্ডাজনিত রোগের প্রকোপ বেড়েছে, চিকিৎসা নিয়ে অভিযোগ

ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে হঠাৎ করেই বেড়েছে রোগীর চাপ। বেশিরভাগ রোগীই ঠান্ডা-জ্বর, শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। হাসপাতালে শয্যা না পেয়ে বারান্দা ও মেঝেতেই রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর স্বজনদের চিকিৎসা সেবা থেকে হাসপাতাল পরিবেশের বিষয়ে অভিযোগ অনেকের।

ডায়রিয়া ওয়ার্ডে রোগীর চাপে হাসপাতালের ওয়ার্ডের ভেতর মেঝেতেও ফোম দিয়ে বাড়ানো হয়েছে শয্যা। কোথাও পা রাখার জায়গা নেই। ওয়ার্ডের ভেতরে স্থান না পেয়ে নিরুপায় হয়ে অনেক রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে বারান্দায়।

ফেনী শহরের মাস্টারপাড়া এলাকার আকলিমা আক্তার ছেলের তিনদিন থেকে পাতলা পায়খানা ও বমি হওয়ায় চিকিৎসা সেবা নিতে হাসপাতালে ভর্তি করেছেন। এখানে রাতে এলেও সকাল পর্যন্ত কোন চিকিৎসক আসেনি, তবে নার্স এসে দেখে গিয়েছে। স্বাস্থ্য ব্যবস্থা কিছুটা উন্নত হলেও সভা সেমিনারে যেভাবে বলে বা দেখায় বাস্তবে তটতা দেখা যায়না। গত সন্ধ্যায় বিড়ালে পায়খানা করে দিয়েছে পরিস্কার করার জন্য কোন ক্লিনার আসেনি।

কুমিল্লার গুণবতীর মরিয়ম আক্তার রুমি বলেন, মেয়ের পাতলা পায়খানা হয়েছে। রোগী দেখতে এখনো চিকিৎসক আসেনি, নার্স এসে দেখে গেছে। বাহির থেকে কিনে ঔষধ খাওয়াচ্ছি। বারান্দার মেঝেতে সিটের পাশে বিড়ালে পায়খানা করে দিয়েছে বিষয়টি নার্সকে জানালে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

ফেনীর সোনাগাজীর ডাক বাংলো এলাকার প্রবাসী মাইনুল হকের স্ত্রী বাচ্চাকে চিকিৎসা দিতে হাসপাতালে এসেছেন। এখানে চিকিৎসা সেবা ভালো, কিন্তু পরিবেশ ভালো না। বিপদে কারো সাথে কথা বলবো মোবাইলে চার্জ দিব সে ব্যবস্থা নেই। বাথরুম নোংরা। হাসপাতাল থেকে ফোমটা ছাড়া কিছুই দেয় নাই। বাড়ি থেকে চাদর এনে কোন রকম এখানে আছি। এই শীতের মধ্যে বারান্দার মেঝেতে বেড কভার, কম্বল ছাড়া অনেক কষ্টে রয়েছি। পরিবেশটা অনেক নোংরা, বিষয়টা শুনারও কেউ নেই। একই অভিযোগ কোহিনুর আক্তারসহ অনেকের।

জানা যায়, হাসপাতালের ডায়েরিয়া ওয়ার্ডে ১৭ বেডের বিপরীতে ২৯ জন, লেবার ওয়ার্ডে ১৭ বেডের বিপরীতে ৩৯ জন এবং শিশু ওয়ার্ড গুলোতে বরাদ্ধ বেডের বিপরীতে দ্বিগুন রোগী ভর্তি রয়েছেন। আড়াইশ শয্যা হাসপাতালের বিপরীতে রোগীর আসনে ভর্তি রয়েছেন দ্বিগুনের কাছে।

ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক ডা. আবুল খায়ের মিয়াজী বলেন, শীতের প্রভাব পড়েছে। আবহাওয়া পরিবর্তন জনিত কারণে হাসপাতালে রোগীর চাপ বেড়েছে। রোগীদের আন্তরিক সেবা নিশ্চিত করতে চিকিৎসক ও নার্সদের বিষয়ে মনিটরিং বাড়ানো হয়েছে। আমরা আশা করি আমরা এখন যেকোন ধরনের সেবা দেয়ার জন্য আমরা প্রস্তুত আছি।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের