বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে বুড়িচং ও ব্রাক্ষনপাড়া উপজেলায় দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত: ০০:২৭, ১ মে ২০২২

আপডেট: ০১:৪৮, ১ মে ২০২২

Google News
ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে বুড়িচং ও ব্রাক্ষনপাড়া উপজেলায় দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কুমিল্লা, ৩০শে এপ্রিল:  অধ্যাপক মোহাম্মদ ইউনুস ফাউন্ডেশনের ব্যবস্হাপনায় ২৯শে এপ্রিল রোজ শুক্রবার প্রয়াত সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক, বিশিষ্ট শিক্ষাবিদ ও বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক মো. ইউনুস এর গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার গোপীনাথপুরে বুড়িচং ও ব্রাক্ষনপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাঁচ শতাধিক পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়। ঈদ সামগ্রীর মাঝে প্রতিটি পরিবারের মধ্যে ছিলো পোলাউর চাল, লাচ্ছা সেমাই, চিনি, গুঁড়া দুধ, লবন, পেঁয়াজ, আলু, সয়াবিন তেল ও মসল্লা। তাছাড়া অনুষ্ঠানে দুইজন অসুস্থ রোগীর চিকিৎসার জন্য নগদ অধ্যাপক মো. ইউনুস ফাউন্জেশনের পক্ষ থেতে ১০,০০০ টাকা প্রদান করা হয়। 

অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট আ হ ম তাইফুর আলম এর সভাপতিত্বে এই ঈদ সামগ্রী বিতরন অনুষ্ঠানে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও পেশাজীবি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, স্হানীয় সরকার নির্বাচিত প্রতিনিধি সহ বিভিন্ন স্তরের বিপুল সংখ্য নেতৃবৃন্দ ও মানুষ অংশগ্রহন করেন। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো কোরআন তেলোয়াত, অধ্যাপক মো. ইউনুসের জীবনীর উপর সংক্ষিপ্ত আলোচনা, অধ্যাপক মো. ইউনুস ও উনার সহধর্মীনি মরহুমা লুৎফুন্নেসা বেগমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো ঈদ সামগ্রী বিতরন ও তৃতীয় পর্বে ছিলো কবর জিয়ারত ও বিশেষ মোনাজাত। 

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্হিত ছিলেন এডভোকেট মতিন মোল্লা, এম এ মতিন এমবিএ, ডাক্তার নজরুল ইসলাম শাহীন, কবির হোসেন, কামাল হোসেন, এডভোকেট এরশাদ উল্লাহ, অধ্যাপক আবুল হাসেম, অধ্যক্ষ মো. আব্দুল হান্নান, আব্দুর রহিম, হালিম খান, মুক্তিযোদ্ধা বাসির, জসিম উদ্দিন মেম্বার, আক্তার আলী চেয়ারম্যান, আব্দুল হক মেম্বার, মো. মিজান মেম্বার, আবু তাহের চেয়ারম্যান, সাংবাদিক ইকবাল প্রমুখ। অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন মরহুম অধ্যাপক মো. ইউনুস এর চতুর্থ পুত্র বাংলাদেশ সরকারের উপসচিব সাইফুল হাসান (রিপন) আর সার্বিক তত্বাবধানে ছিলেন দ্বিতীয় পুত্র অধ্যাপক কামরুল হাসান (নাসিম)।

উল্লেখ্য যে, কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ ইউনুস এর বর্নাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবন এবং আদর্শ ও নীতি নৈতিকতা বর্তমান ও আগামী প্রজন্মের মাঝে স্মরনীয় ও বরনীয় করে রাখতে অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন নামে একটি সম্পুর্ন অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সংগঠন গত ১২ই ফেব্রুয়ারী শনিবার যাত্রা শুরু করে। 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের