বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বরিশাল থেকে ঢাকা ছুটছেন শ্রমিকরা

শাহীনা আজমিন, বরিশাল

প্রকাশিত: ০২:২৬, ১ আগস্ট ২০২১

আপডেট: ০৫:৫৭, ১ আগস্ট ২০২১

Google News
বরিশাল থেকে ঢাকা ছুটছেন শ্রমিকরা

বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা (ছবি-শাহীনা আজমিন)

গার্মেন্টস খোলার খবরে বরিশাল থেকে রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ঢল নেমেছে। লকডাউনের কারণে লঞ্চ ও বাস চলাচল না করায় ট্রাক, মোটরসাইকেল, বিভিন্ন ধরণের থ্রি- হুইলারসহ বিভিন্ন যানবাহনে যাত্রীরা রাজধানীর ঢাকার দিকে যাচ্ছেন।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় রাজধানীমুখী পোশাক শ্রমিকদের ভিড় বাড়তে থাকে। বেলা বাড়ার সাথে সাথে বাস টার্মিনাল এলাকা লোকে লোকারণ্য হয়ে পরে।

যাত্রীবাহি কোনো যানবাহন না থাকায় রাজধানী পর্যন্ত এতো দূরের পথ কিভাবে তারা পৌছাবে, এ নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেন তারা। একপর্যায়ে বরিশাল-ঢাকা মহাসড়কে চলাচলরত পণ্যবাহী ট্রাকের পথরোধও করেন তারা। খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১০-১৫ মিনিটের মধ্যেই পণ্যবাহী ট্রাকের চলাচল স্বাভাবিক করে।

এসময় পোশাক শ্রমিকরা জানান, পোশাক কারখানা খুলে দেয়ার সিদ্ধান্তে কর্তৃপক্ষ শ্রমিকদের পহেলা আগস্ট উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে। যে কারণে বৃষ্টিমুখর আবহাওয়া উপেক্ষা করে তাদেরকে রাজধানীমুখী হতে হচ্ছে।

রবিউল নামে এক পোশাক শ্রমিক জানান, বাসসহ কোনো গণপরিবহন না থাকায় দ্বিগুণ খরচে বাকেরগঞ্জ থেকে বরিশালে এসেছেন। এখন এখানে এসে কোনো যানবাহন না পেয়ে বিপাকে পরেছেন।

পোশাক কারখানা খোলার সিদ্ধান্ত নেয়ার আগে যানবাহন চলাচলেল বিষয়টি সুরাহা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন পোশাক শ্রমিকরা।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের