মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

জ্বালানি তেলের দামবৃদ্ধি: লঞ্চ ভাড়া বাড়ল ৩০ শতাংশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৬, ১৬ আগস্ট ২০২২

Google News
জ্বালানি তেলের দামবৃদ্ধি: লঞ্চ ভাড়া বাড়ল ৩০ শতাংশ

লঞ্চ ভাড়া ৩০ শতাংশ বাড়িয়ে যাত্রীভাড়া সমন্বয় করা হয়েছে। জ্বালানি তেলের দামবৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বাড়ানো হয়েছে। মঙ্গলবার নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার থেকেই নতুন ভাড়া কার্যকর হবে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ সকালে নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, প্রথম ১০০ কিলোমিটার দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২.৩০ টাকা থেকে ০.৭০ টাকা বৃদ্ধি করে ৩ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি ১০০ কিলোমিটার পর প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২ টাকা থেকে ০.৬০ বৃদ্ধি করে ২.৬০ টাকা করা হয়েছে। এছাড়া, জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ২৫ থেকে ৮ টাকা বাড়িয়ে ৩৩ টাকা করা হয়েছে।

বৈশ্বিক দাম বৃদ্ধির কারণে গত ৫ আগস্ট রাতে দিনগত রাত ১২টার পর ডিজেল, পেট্রল, কেরোসিন, ও অকটেনের দাম বাড়িয়েছে সরকার। প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা, কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা, পেট্রলে ৪৪ টাকা বেড়েছে।

ভোক্তাপর্যায়ে আগে খুচরামূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রল ১৩০ টাকা।

জ্বালানির মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে শনিবার (৬ আগস্ট) মহানগরে প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দূরপাল্লায় বাসভাড়া বেড়েছে ৪০ পয়সা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের