শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বিস্ময়কর দৃশ্যে: ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে তাঁর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:০৯, ২৯ জানুয়ারি ২০২৩

Google News
বিস্ময়কর দৃশ্যে: ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে তাঁর

শীতে মুখ দিয়ে ধোঁয়া বের হয়- তা সবাই জানেন। কিন্তু কখনও কারও মাথা থেকে ধোঁয়া ওঠতে দেখেছেন কি? মুখ হা করে দেওয়ার মতো এমন এক দৃশ্য দেখা গেল নাটোরের বাগাতিপাড়ায়। সেখানকার এক বাজারে দাঁড়িয়ে এক লোক পান চিবুচ্ছেন, আর তাঁর টাক মাথার খুলি ভেদ করে ওঠছে ধোঁয়া- বিস্ময়কর এই দৃশ্যের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। আর তা নিয়ে উঠেছে শোরগোল। 

এই ব্যক্তির নাম গোলাম রব্বানী (৪৫)। তিনি উপজেলার সদর ইউনিয়নের চক গাজীপুর গ্রামের বাসিন্দা। তাঁর মাথা থেকে ধোঁয়া ওঠার দৃশ্য অবাক করেছে স্থানীয়দের; ঘটনাটি সাড়া ফেলেছে পুরো এলাকায়। প্রতি সন্ধ্যায় ওই ব্যক্তিকে দেখতে ভিড় করছে মানুষ।

গোলাম রব্বানী জানান, তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী। অনেক আগে থেকেই কাঁচা সুপারি দিয়ে খিলি পান খান। ওই পান খাওয়ার সময় তিনি প্রচণ্ড শীতেও ঘেমে যান। কিন্তু গত সাত বছর থেকে ঘামের সঙ্গে মাথা দিয়ে ধোঁয়াও উঠতে শুরু করে। আবার পান খাওয়া শেষ হলে ধোঁয়া ওঠাও বন্ধ হয়ে যায়। শীতকালে ঘটনাটি বেশি হয়।

তিনি বলেন, ‘বিষয়টা নিয়ে প্রথম দিকে চিন্তায় পড়ে গিয়েছিলাম। কিন্তু শরীরে কোনো অসুবিধা হয় না, সে জন্য তেমন পাত্তা দেই না। তবে আমার মাথায় একসময় ঘন ও কালো চুল ছিল। ধোঁয়া ওঠার পর থেকে চুল ধীরে ধীরে উঠে টাক হয়ে গেছে।’

এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা সোহানুর রহমান বলেন, ‘এটি একটি স্বাভাবিক ঘটনা। কাঁচা সুপারিতে এমন কিছু উপাদান রয়েছে, যা খেলে মানুষের শরীরে দ্রুত এনার্জি বাড়িয়ে দেয়, যার ফলে শরীরের তাপমাত্রা বেড়ে এমন ঘটনা ঘটে।’

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের