শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

বগুড়ায় মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখা উদ্বোধন করেছে এমএসএস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৪১, ১৮ অক্টোবর ২০২১

Google News
বগুড়ায় মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখা উদ্বোধন করেছে এমএসএস

মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর ১৪৬তম মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ (এমএসই) শাখার উদ্বোধন

মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর ১৪৬তম মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ (এমএসই) শাখা উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) বগুড়া জেলার সদর উপজেলায় নতুন এই শাখাটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমএসএস-এর প্রেসিডেন্ট জনাব ফিরোজ এম হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা জনাব তারিকুল গণি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান। এছাড়া উক্ত অনুষ্ঠানে সংস্থাটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সংস্থার প্রেসিডেন্ট জনাব ফিরোজ এম হাসান বলেন, “কোভিড-১৯ এর প্রত্যক্ষ প্রভাবে দেশে দারিদ্র্যের হার বেড়েছে। বিশেষ করে কিছু অঞ্চলে বেকারত্ব ও দারিদ্র্য বেড়ে যাওয়ায় তা সর্বোপরি দেশের আর্থ-সামাজিক উন্নয়নকে উল্লেখযোগ্যভাবে বাধাগ্রস্ত  করেছে।”

তিনি আরও বলেন, “বগুড়া অঞ্চলে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোক্তাদের বিভিন্নমুখী উদ্যোগের প্রসার ঘটানো এবং প্রতিনিয়ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে এ অঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ানো তথা দারিদ্র্য দূরীকরণই এমএসএস-এর মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ কার্যক্রমের মূল লক্ষ্য। এই লক্ষ্যকে সামনে রেখে এমএসএস বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এই এমএসই কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছে।”

সংস্থার উপদেষ্টা জনাব তারিকুল গণি বলেন, “মানবিক সাহায্য সংস্থা দেশের বিভিন্ন জেলায় উদীয়মান ও সম্ভাবনাময় বিভিন্ন শ্রেণির ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রয়োজনীয় অর্থায়ন করার মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনের বৃহত্তর লক্ষ্যে মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ (এমএসই) ঋণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যা পর্যায়ক্রমে সমগ্র বাংলাদেশে সম্প্রসারণ করা হবে।”

সভাপতির বক্তব্যে এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান বলেন, “মানুষের খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থান, দারিদ্র্য বিমোচন, মানব সম্পদের সর্বোচ্চ ব্যবহার এবং বাজার সংযোগ সৃষ্টির জন্য এমএসএস প্রয়োজনভিত্তিক বিনিয়োগ করছে। বগুড়া শাখার মাধ্যমে এ অঞ্চলের ব্যবসার প্রসার ও উদ্যোক্তা উন্নয়নকে গুরুত্ব দিয়ে এ কার্যক্রম পরিচালনা করা হবে।”

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের