বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নির্দোষ ট্রাফিক সার্জেন্ট, ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০২:১১, ২১ জানুয়ারি ২০২২

আপডেট: ০২:১৩, ২১ জানুয়ারি ২০২২

Google News
নির্দোষ ট্রাফিক সার্জেন্ট, ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক

সম্প্রতি রাজধানীতে এক ট্রাফিক সার্জেন্টের উদ্দেশে চীনা নাগরিকের টাকা ছুড়ে মারার একটি ভিডিও বিভিন্ন গণমাধ্যমে ভাইরাল হয়। তবে সেই ঘটনার তদন্তে নেমে সার্জেন্টের কোনো দোষ পাওয়া যায়নি।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ট্রাফিক সদস্যরা কোনো টাকা চাননি, শুধু গাড়ির কাগজপত্র পরীক্ষা করে দেখছিলেন। কিন্তু ওই চীনা নাগরিক বিনা কারণে মেজাজ হারিয়ে ঘটনাটি ঘটিয়েছেন। এর জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ। 

তিনি বলেন, ইতোমধ্যে চীনা নাগরিকের গাড়ির চালকের সঙ্গে আমরা কথা বলেছি। তার বক্তব্যেও কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট ও অন্য ট্রাফিক সদস্যের কোনো দোষ পাওয়া যায়নি। আমাদের তদন্তেও এখন পর্যন্ত কর্তব্যরত ট্রাফিক সদস্যের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাওয়া যায়নি। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে ওই চীনা নাগরিককে ডাকা হয়েছে। এ বিষয়ে ডিএমপি’র কাফরুল থানায় একটি জিডি করা হয়েছে বলে জানান তিনি। 

উপকমিশনার বলেন, ওই চীনা নাগরিকের সেদিনের গাড়িচালককে ডাকা হয়। তিনিও বলেছেন- কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা শুধুমাত্র গাড়ির কাগজ দেখতে চেয়েছিলেন। গাড়ির কাগজ পরীক্ষা করতে দুই-তিন মিনিট যে সময় লাগে, তা শেষ না হওয়ার আগেই ওই চীনা নাগরিক গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি থেকে নেমে তিনি বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান।

এই পুলিশ কর্মকর্তা জানান, ওই চীনা নাগরিক ঘটনার সত্যতা স্বীকার করে ক্ষমা চেয়েছেন। লিখিতভাবে এই ঘটনার কারণ দর্শাবেন এবং ক্ষমা চাইবেন তিনি।

গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) মহাখালীর রাওয়া ক্লাবের সামনে এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায়, ট্রাফিক পুলিশকে উদ্দেশ করে চীনের ওই নাগরিক বারবার বলছেন, “ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস...মানি” এই বলে তিনি টাকা ছুড়ে মারেন। এ সময় তাকে অশ্লীল ভাষায় কথা বলতেও শোনা যায়।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের