শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘বাংলাদেশে করোনা পরিস্থিতি শোচনীয় হতে পারে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৯, ২৪ জুন ২০২১

আপডেট: ১৫:০৪, ২৪ জুন ২০২১

Google News
‘বাংলাদেশে করোনা পরিস্থিতি শোচনীয় হতে পারে’

বাংলাদেশে করোনা পরিস্থিতি আরো শোচনীয় হতে পারে বলে সতর্ক বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের একজন কর্মকর্তা। এই সতর্কবাণী দিয়ে বলেছেন, বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের নেয়া পদক্ষেপগুলো বাস্তবায়নে নাগরিকেরা সহযোগিতা না করলে এবং স্বাস্থ্য বিধি না মানলে করোনা পরিস্থিতি আরো শোচনীয় অবস্থায় চলে যেতে পারে।

বুধবার (২৩ জুন) করোনা ভাইরাস সংক্রান্ত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এই আশঙ্কা প্রকাশ করেন স্বাস্থ্য অধিদফতরের নন কমিউনিকেবল ডিজিজ সেন্টারের লাইন ডিরেক্টর এবং সংস্থাটির মূখপাত্র রোবেদ আমিন।

তিনি বলেন, বাংলাদেশে প্রথম থেকে করোনা ভাইরাস সংক্রমণ শনাক্তের হার ১৩ শতাংশের মতো হলেও গত সাত দিনের পরিসংখ্যান যাচাই করলে দেখা যাবে মৃত্যুর হার এবং সংক্রমণ শনাক্তের হার বেড়েই যাচ্ছে। এই সময়ে মধ্যে মৃত্যুর হার এবং সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিভিন্ন বিভাগের পরিসংখ্যান তুলে ধরে রোবেদ আমিন বলেন, বরিশাল বিভাগে গত এক সপ্তাহের ব্যবধানে করোনা পজিটিভ হওয়ার হার (সাপ্তাহিক পরিবর্তন হারে) বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৫০ শতাংশে, ‍খুলনাতেও প্রায় ৫০ ভাগ, চট্টগ্রামে প্রায় ৪২ শতাংশ আর ময়মনসিংহে ৬১.৯ ভাগ।

এমন অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং হাসপাতালে সেবাদান প্রক্রিয়া স্থিতিশীলয় রাখার উদ্দেশ্যে বিভিন্ন এলাকায় প্রশাসনের নেয়া পদক্ষেপ মেনে না চললে পরিস্থিতির আরো অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন এই কর্মকর্তা।

উল্লেখ্য যে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ২২ জুন থেকে ৩০ জুন অবধি ঢাকার পার্শ্ববর্তী ৭ টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। এরআগে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় রাজশাহী, সাতক্ষীরা, খুলনা সহ সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলায় একই ধরনের লকডাউন ঘোষণা করা হয়।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের