বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

সিরাজগঞ্জে খালাস হলো অক্সিজেন এক্সপ্রেসের ২শ মেট্রিক টন অক্সিজেন

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৫, ২৫ জুলাই ২০২১

আপডেট: ২৩:০৬, ২৫ জুলাই ২০২১

Google News
সিরাজগঞ্জে খালাস হলো অক্সিজেন এক্সপ্রেসের ২শ মেট্রিক টন অক্সিজেন

ভারত থেকে অক্সিজেন এক্সপ্রেসে বাংলাদেশে আনা ২শ' মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) আজ রবিবার সকালে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনে এসে পৌঁছেছে। ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর থেকে বেনাপোল স্থলবন্দর হয়ে এই তরল অক্সিজেন গতকাল রাত ১০টার দিকে বাংলাদেশ সীমান্তের প্রবেশ করে।

দেশের বিভিন্ন হাসপাতালে ব্যবহারের জন্য এ অক্সিজেন আমদানি করেছে দেশীয় প্রতিষ্ঠান লিনডে বাংলাদশ। খালাসের পর এই অক্সিজেন সড়ক পথে ঢাকা নেয়া হবে।

সকাল সাড়ে ১০টার দিকে ১০টি কন্টেইনারে করে নিয়ে আসা এই তরল অক্সিজেন খালাসের সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, সিভিল সার্জন ডা. রামপদ রায়, লিনডে বাংলাদেশের কর্মকর্তা, বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশ, রেলওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা।  

আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া খাতুন জানান, করোনা মোকাবেলায় আমদানিকৃত তরল মেডিকেল অক্সিজেন সড়কপথে বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকায় নেয়া হবে। সেখান থেকে চলমান করোনার মোকাবিলায় দেশের হাসপাতালগুলোতে এ অক্সিজেন সরবরাহ করা হবে। 

এর আগে টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোল বন্দরে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানানো হয়। শনিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে ঝড়খান্ডের জামশেদপুর থেকে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং করে ‘অক্সিজেন এক্সপ্রেস’ রাত ১০টায় বেনাপোল বন্দরে প্রবেশ করে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের