শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

জাতীয় কারিগরি কমিটির সুপারিশ যৌক্তিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:১৯, ২৫ জুন ২০২১

আপডেট: ১৪:৫৬, ২৫ জুন ২০২১

Google News
জাতীয় কারিগরি কমিটির সুপারিশ যৌক্তিক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সারা দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে এ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটি শাট ডাউনের যে সুপারিশ করেছে তাকে যৌক্তিক বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, শাট ডাউনের ঘোষণা যে কোনো সময় আসতে পারে। কেননা এ ধরনের প্রস্তুতি সরকারের আছে এবং সরকার যেকোনো সময় তা ঘোষণা করবে।

করোনা ভাইরাসের সংক্রমণজনিত রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধের জন্য সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাট ডাউনের’ সুপারিশ করেছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বৃহস্পতিবার (২৪ জুন) জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যেহেতু করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে সে জন্য দেশের বিভিন্ন জেলা ও এলাকায় স্থানীয়ভাবে কঠোর বিধিনিষেধ দেয়া হয়েছে। সীমান্তবর্তী জেলাগুলোতেও চলছে লকডাউন তথা বিধিনিষেধ। এখন ঢাকার চারপাশের ৭ জেলায়ও চলছে লকডাউন। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার বিষয়টি সরকার কয়েকদিন ধরেই গভীরভাবে মনিটরিং করছে। এখন জাতীয় পরামর্শক কমিটি যে সুপারিশ করেছে সেটি যৌক্তিক। সরকার ইতিমধ্যে এ ধরনের প্রস্তুতি নিয়েছে। কঠোর বিধিনিষেধ আরোপের চিন্তাভাবনা করছে। যে কোনো সময় সরকার তা ঘোষণা দেবে।

উল্লেখ্য যে, দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে সরকার এ বছরের ৫ এপ্রিল থেকে প্রথমে সাত দিনের জন্য গণপরিবহন চলাচল সহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিল। পরে তা আরো ২ দিন বাড়িয়ে দেয়। এরপরও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল অবধি আরো কঠোর বিধিনিষেধ আরোপ করে সর্বাত্মক লকডাউন ঘোষণা করে। যা পরে ৮ দফা বাড়িয়ে আগামী ১৫ জুলাই অবধি বলবৎ থাকবে বলে সরকার ঘোষণা দিয়েছে। এর পাশাপাশি স্থানীয়ভাবেও বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকায় কঠোর বিধিনিষেধ চলছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের