শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেঁজুতি ট্রাভেলসকে আইনি নোটিশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:০২, ২১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০২:৫০, ২১ সেপ্টেম্বর ২০২১

Google News
৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেঁজুতি ট্রাভেলসকে আইনি নোটিশ

ফাইল ছবি

যাত্রী হয়রানির ঘটনায় ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেজুঁতি বাসের মালিককে আইনি নোটিশ দিয়েছে সংবিধান, আইন, আদালত ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)। সেঁজুতি ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর দীনেশ চন্দ্র দাস ছাড়াও এর ম্যানেজারকে নোটিশ প্রেরণ করা হয়েছে।

ওই ফোরামের পিকনিকে ভাড়া নেওয়া সেঁজুতি ট্রাভেলসের এসি গাড়ীতে বৃষ্টির পানি পড়ে সদস্যরা ভিজে বিভিন্ন রোগে আক্রান্ত এবং প্রয়োজনীয় মালামাল ক্ষতিগ্রস্থ হওয়ায় এ নোটিশ দেওয়া হয়।

সোমবার (২০ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে ফোরামের সভাপতি মাশহুদুল হক এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোতাহার হোসেন সাজু নোটিশটি প্রেরণ করেন।

নোটিশে বলা হয়েছে, গত ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর সংগঠনটির বার্ষিক পিকনিকের জন্য সেঁজুতি ট্রাভেলসের তিনটি এসি বাস ভাড়া করা হয়। রিজার্ভ করা সত্ত্বেও যাত্রার শুরুর দিন এবং ফেরার দিন সঠিক সময়ে বাস সরবরাহ করা হয়নি।
 
এছাড়াও চুক্তি অনুযায়ী ভালো বাস সরবরাহ না করে ফিটনেসহীন বাস সরবরাহ করায় বৃষ্টিতে বাসের ভেতরে পানি ঢুকে বসে বা দাঁড়িয়ে থাকা অসম্ভব হয়ে পড়ে। এমনকি বক্সের ভেতরে থাকা মালামাল ভিজে ক্ষতিগ্রস্থ হয়। এতে সংগঠনটির সদস্যরা বিশাল ক্ষতিরমুখে পড়েন। বৃষ্টিতে ভেজার কারণে সদস্য এবং শিশুসহ তাদের পরিবারের সদস্যরা জ্বরাক্রান্ত হয়।

এমনকি ফেরার দিন তৃতীয় বাসটি দেরিতে হোটেলের সামনে পৌঁছাতে প্রায় দুই ঘন্টা দেরী করে। এর ফলে রাঙ্গামাটির অসহ্য গরমের মাঝে স্ত্রী-সন্তানদের নিয়ে পুনরায় হোটেল রুম ভাড়া করে সেখানে অবস্থান করায় সংগঠনের আর্থিক ও সদস্যরা শারীরিকভাবে ক্ষতির মুখোমুখি হন।
রাঙ্গামাটি থেকে ফেরার সময় বাস ভাড়া চুক্তির অবশিষ্ট অর্থ পরিশোধের জন্য মাঝ রাস্তায় বাস থামানো হয়। এবং ভাড়ার  টাকা না দিলে বাসে তেল ভর্তি করা সম্ভব হবেনা বিধায় টাকা আদায়ে বাধ্য করে।

ফলে চুক্তি অনুসারে ভালো বাস সরবরাহ না করায় চুক্তিভঙ্গ এবং মৌলিক অধিকার লঙ্ঘন করা হয়েছে। এতে করে সংগঠনটির সদস্য এবং তাদের পরিবারবর্গ আর্থিকভাবে ক্ষতি এবং দুর্দশার শিকার হয়েছেন।

তাই উক্ত নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে সংগঠনটিকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকা প্রদানের জন্য বলা হয়েছে। অন্যথায় সেঁজুতি ট্রাভেলসের মালিক সহ সংশ্রিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/ইকে/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের