শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিমুলিয়ায় বেপরোয়া মানুষ

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৬, ২৮ জুলাই ২০২১

Google News
শিমুলিয়ায় বেপরোয়া মানুষ

ছবি: রেডিও টুডে প্রতিনিধি, মুন্সীগঞ্জ

করোনায় মৃত্যর মিছিল, চারিদিকে ভয়াবহ সংক্রমণ ঝুঁকি আর কঠোর লকডাউন কোন কিছুই যেন আটকানো যাচ্ছে না শিমুলিয়ায় মানুষের স্রোত। ভয়াবহ সংক্রমণ ঝুঁকির মধ্যেই গাদাগাদি ভিড় করে বেপরোয়া মানুষ পদ্মা পাড়ি দিচ্ছে।

কঠোর বিধিনিষেধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট দিয়ে রাজধানী ফিরছেন মানুষ।  শুধু যে রাজধানী ফিরছেন তা কিন্তু নয়। ঢাকা বা তার আশপাশের জেলা থেকেও দক্ষিণবঙ্গে যাচ্ছে মানুষ। অনেকর সাথেই শিশু, নারী, বৃদ্ধসহ পরিবারের সদস্যরা রয়েছেন। করোই কোন মাথাব্যাথা নেই। নেই কোথাও নেই স্বাস্থ্যবিধির বালাই। অনেকে মাস্ক পর্যন্ত পড়ছেন না। প্রচন্ড ভিড় করেই মানুষ ফেরিতে দুই ঘন্টায় পদ্মা পাড়ি দিচ্ছে। ঠেকানো যাচ্ছে না। আইন-শৃঙ্খলা বাহিনী, বিআইডব্লিউটিসি সবাই অসহায়।

বিআইডব্লিউটিসির সহ-মহাব্যবস্থাপক আহাম্মদ আলী জানান, ঘাটে ফেরি ভিড়ামাত্র হুড়োহুড়ি করে ফেরিতে উঠা-নামা করছেন মানুষ। একটু ধৈয্যও ঘাটে আসা মানুষের দেখা যাচ্ছে না। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের বহরের ১৮ ফেরির মধ্যে প্রবল স্রোতে পদ্মা সেতুর নিচ দিয়ে চলার উপযোগী ১০টি ফেরি। তবে চলচল করছে এখন ৭টি ফেরি। ফেরিগুলো যাত্রী পারাপারে বাধ্য হচ্ছে।

তিনি বলেন, “আমরা কোনভাবেই যাত্রীদের আটকাতে পারছি না। বিধিনিষেধের তোয়াক্কা না করেই ঘাটে আসার পর পণ্যের মত পিকাপে বা ছোট ছোট যানে করে অতিরিক্ত ভাড়ায় পরিবার পরিজন নিয়ে রাজধানী ফিরছেন তারা। বিধিনিষেধ পরোয়া না করেই ঢাকায় ফিরছেন অগনিত মানুষ।”

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের