শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

করোনাভাইরাসে দেশে মৃত্যু ২০ হাজার ছাড়ালো, রেকর্ড সর্বোচ্চ শনাক্ত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:৫৪, ২৯ জুলাই ২০২১

আপডেট: ০১:৫৮, ২৯ জুলাই ২০২১

Google News
করোনাভাইরাসে দেশে মৃত্যু ২০ হাজার ছাড়ালো, রেকর্ড সর্বোচ্চ শনাক্ত

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ২৩৭ জনের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে ১৪৯ জন পুরুষ এবং ৮৮ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ১৬ জনে।

পাশাপাশি একই সময়ে শনাক্ত হয়েছেন আরও ১৬ হাজার ২৩০ জন করোনা রোগী, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লাখ ১০ হাজার ৯৮২ জনে।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয় গত একদিনে ৫৩ হাজার ৮৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০.১২ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৭৭৬ লাখ ১২ হাজার ৫৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫.৯১ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৭০ জনসহ মোট ১০ লাখ ৩৫ হাজার ৮৮৪ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৭০ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৬২ জন, খুলনার ৩৪ জন,  রাজশাহীর ২১ জন, রংপুরের ১৬ জন, ময়মনসিংহের ৭ জন,  বরিশালের ৯ জন এবং সিলেট বিভাগের ১৮ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বয়সী ১ জন, ৮১ থেকে ৯০ বয়সী ১৫ জন, ৭১ থেকে ৮০ বয়সী ৪৫ জন, ৬১ থেকে ৭০ বয়সী ৭৮ জন, ৫১ থেকে ৬০ বয়সী ৪৪ জন, ৪১ থেকে ৫০ বয়সী ৩৪ জন, ৩১ থেকে ৪০ বয়সী ১১ জন এবং ২১ থেকে ৩০ বয়সী ৯ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) দেশে একদিনে সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু এবং গত পরশু সোমবার (২৬ জুলাই)সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ নতুন রোগী শনাক্ত হয়েছিল।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের