শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিমুলিয়ায় মানুষের ঢল অব্যাহত

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৫, ২৮ জুন ২০২১

আপডেট: ১৮:৩৭, ২৮ জুন ২০২১

Google News
শিমুলিয়ায় মানুষের ঢল অব্যাহত

শিমুলিয়া ফেরিঘাট

লকডাউনেও রাজধানী ছাড়ছে সমানে মানুষ। গণ পরিবহন না থাকায় ভেঙে ভেঙে নানাভাবে শিমুলিয়ায় ফেরিঘাটে আসছেন তারা। বিড়ম্বনা সত্তে¡ও পরিবার পরিজন নিয়ে গ্রামে যাচ্ছেন অনেকে। লকডাউন কার্যকরের  লক্ষণ নেই।
সোমবারও রাজধানী ছাড়ছে হাজার হাজার মানুষ।  তাই দেশব্যাপী এই লকডাউনের  প্রথম দিনেই শিমুলিয়া ফেরিঘাট কর্তৃপক্ষের একরকম টালমাটাল অবস্থা। ফেরিতে জরুরি পণ্যবাহী এবং পরিষেবার যান পারাপারের পাশাপাশি হাজার হাজার যাত্রী পারাপার করতে হচ্ছে। যাত্রীর চাপে ঘাটে আসা ফেরি যান নামাতে পারছে না। তাই সোমবার সকাল থেকে পন্টুনে পুলিশ মোতায়েন করা হয়েছে। লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচল বন্ধ থাকায় যাত্রীদের ফেরির ডেকে দাঁড়িয়েই অমানবিক ভাবে সংক্রমণ ঝুঁকিতেই পদ্মা পাড়ি দিচ্ছে অসংখ্য মানুষ। রাজধানীসহ সবখানে লকডাউন এবং তবে পথে পথে ব্যারিকেট থাকা সত্ত্বেও এত যান ও যাত্রী কী ভাবে ঘাটে আসছে তা প্রশ্নবিদ্ধ। গণপরিবহন না থাকায় বেশী খরচের পাশাপাশি চরম দুর্ভোগ পোহাচ্ছে। ঘাটে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা। 

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, শাটডাউনের কথা শুনে ভোর রাতেই ঘর ছেড়েছেন অনেক মানুষ। তারা বিকল্প নানা পথে এমনকি পায়ে হেঁটে ঘাটে এসে পৌছেছেন। ঘাটে আজকেও প্রচন্ড চাপ আছে।

রাজধানী ঢাকা থেকে বের হওয়ার পথগুলোতে চেকপোস্ট কঠোর হলে শিমুলিয়া ঘাটে এমন পরিস্থিতি হত না বলে মনে করছেন ঘাট এলাকার আইন-শৃঙ্খলা বাহিনী। তারা বলছেন, লোকজন এত বেশী জড়ো হয়ে যাচ্ছে যে, সামাল দেয়া কঠিন।

লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন বলেন, জনসাধারণ একেবারেই সচেতন নয়, তারা আন্তরিকও নয়। শুধু প্রশাসনের উপর নির্ভর করলে চলবে না, নিজের স্বাস্থ্যের জন্য, নিজের বাঁচার জন্যই সবার লকডাউন মানা দরকার। শুধু আমরা ঠেকাবো সেটা না হয়ে তাদের দিক থেকেও লকডাউন মানা উচিত। আমি আনুরোধ করছি জনগণ যেন এই সময়ে রাস্তায় বের না হয়, তারা যেন সচেতন হয়। 

শিমুলিয়াস্থ বিআইডবিøউটিসির ম্যানেজার আহাম্মদ আলী জানান, ঘাটে আসা মানুষের যাকেই জিজ্ঞেস করি সেই যুক্তি দেখায়, প্রয়োজনের কথা বলে। তাদের শৃংখলার মধ্যে আনতে হবে। এক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর ভূমিকা বেশি। ঘাটে যাতে এক সাথে বেশি মানুষ আসতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি আরও বলেন, বহরের ১৬ ফেরির মধ্যে ১৫টি চলাচল করছে। গত ২৪ ঘন্টায়  ৪ সহ্রাধিক যান পারা করা হয়েছে। 
ঘাটে যান বাহনের চাপ ঠেকাতে সিরাজদিখান, শ্রীনগর ও শিমুলিয়ার হিলশা মোড়ে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। কিন্তু সরকারি আদেশ অমান্য করেই চলছে নানা যানবাহন। ঘাটে পারাপারের অপেক্ষায় শতশত যান।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের