বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

শিমুলিয়া-বাংলাবাজার রুটে চালু হয়নি ফেরি

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩৪, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ০০:৩৪, ১৫ অক্টোবর ২০২১

Google News
শিমুলিয়া-বাংলাবাজার রুটে চালু হয়নি ফেরি

ছবি: রেডিও টুডে

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পরীক্ষামূলক ফেরিটি সফলভাবে যান পারাপার করলেও স্রোতের গতি বৃদ্ধির কারণ দেখিয়ে ফেরি সচল করেনি বিআইডব্লিউটিসি। এক সপ্তাহ পর আবারও পর্যবেক্ষণ টিম রুটটি পরিদর্শন করবে।

বন্ধের চার দিনের মাথায় আবারও পরীক্ষামূলকভাবে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ফেরি কুঞ্জলতা ৩৪ যান নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়। পরে বাংলাবাজার ঘাটে যানবাহন পার করে পর্যবেক্ষকসহ ২২ যান নিয়ে ফেরি কুঞ্জলতা আবার শিমুলিয়া সফলভাবে ফিরে আসে।

পর্যবেক্ষণ টিমে থাকা বিআইডব্লিউটিসি'র পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান জানিয়েছেন, পরীক্ষামূলকভাবে ফেরি যানবাহনসহ নিরাপদের ঘুরে আসলেও স্রোতের গতি হ্রাস না পাওয়ায় চালু করা যাচ্ছে  না। তবে সাত দিন পরে আবার চালুর চেষ্টা করা হবে।

এখন দিনের বেলায় ৮৭ লঞ্চ ও ১০১ টি স্পীডবোটে যাত্রী পারাপার করা হচ্ছে। এদিকে পদ্মা নদীতে স্রোতের গতি বেড়ে যাওয়ায় কারণ দেখিয়ে নৌরুটিতে সোমবার দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি। গত জুলাই ও আগস্টে পদ্মা সেতুর খুঁটিতে পাঁচবার ফেরির ধাক্কা লাগে।

পদ্মা সেতুর নিরাপত্তা ও স্রোতের গতি বেশি উল্লেখ করে গত ১৮ আগস্ট থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে দীর্ঘ ৪৮ দিন ফেরি বন্ধের মাথায় গত ৪ অক্টোবর থেকে ৫টি মাঝারি ফেরি দিয়ে দিনের বেলায় পারাপার শুরু হয়।

তবে ফেরি চালুর আবার ৭ দিনের মাথায় আবার বন্ধে  ক্ষোভ প্রকাশ করে ঘাট ব্যবহারকারীরা। তারা বলছে প্রকৃতিতে এখন শীতের আমেজ শুস্ক মৌসুম এখন স্রোতের কারণ দেখিয়ে ফেরি বন্ধ রাখা গ্রহণযোগ্য নয়।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের