বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

তীব্র কুয়াশায় ফেরি বন্ধ,পাটুরিয়া ঘাটে শতশত গাড়ির অপেক্ষা

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৫:২৬, ২৩ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৯:১৭, ২৩ ডিসেম্বর ২০২১

Google News
তীব্র কুয়াশায় ফেরি বন্ধ,পাটুরিয়া ঘাটে শতশত গাড়ির অপেক্ষা

ছবি সংগৃহীত

তীব্র ঘন কুয়াশায় রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। এ কারণে পারাপারের অপেক্ষায় ঘাটে আটকে আছে প্রায় ছয় শতাধিক ট্রাকসহ বিভিন্ন যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীসহ চালক ও সহকারীরা।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে ওই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

এদিকে ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ উপজেলার রেলগেট এলাকার ৫ কিলোমিটার পর্যন্ত পারাপারের অপেক্ষায় আটকে আছে প্রায় ৪০০ বাস ট্রাকসহ যানবাহন ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে প্রায় ২০০ ট্রাকের সারি।

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যাবস্থাপক মো. জামাল হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

সাতক্ষীরার কালিগঞ্জ থেকে পরিবহনে আসা যাত্রী মামুন বিশ্বাস বলেন, বুধবার মধ্যরাত ১টার দিকে গোয়ালন্দ উপজেলা মাঠ চত্বর এলাকায় এসে বাসে আটকে আছি। সারারাত বাসের মধ্যে বসে থাকি। এরপর ‍বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বাস ছেড়ে রিকশায় ঘাটে যাচ্ছি বলে জানান তিনি।

রিকশাচালক বাবলু বলেন, ভোরে বাড়ি থেকে বের হয়ে রাস্তায় ভালো কামাই  হয়েছে। ভোর থেকেএ পর্যন্ত আটকে থাকা বাসের যাত্রীদের কাছ থেকে ১০০০ টাকা কামাই করেছি বলে জানান তিনি।

চুয়াডাঙ্গা থেকে আসা যাত্রী প্রসেনজিৎ বলেন, বৃহস্পতিবার ভোরে এসে  আটকে থেকে বাস থেকে নেমে পৌর জামতলা বাজারের একটি হোটেলে নাস্তা শেষ করেছি। সময় কাটানোর জন্য হকারের কাছ থেকে স্থানীয় পত্রিকা কিনে পড়ছি; কিন্তু বাস নড়ছেই না বলে জানান তিনি।     

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যাবস্থাপক মো. জামাল হোসেন বলেন, দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

রেডিওটুডে নিউজ/এমএস/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের