শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

মুন্সিগঞ্জে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলা, ৬ জন গুলিবিদ্ধসহ আহত ১০

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৪, ২৩ ডিসেম্বর ২০২১

আপডেট: ২৩:০৬, ২৩ ডিসেম্বর ২০২১

Google News
মুন্সিগঞ্জে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলা, ৬ জন গুলিবিদ্ধসহ আহত ১০

ছবি: রেডিও টুডে

মুন্সিগঞ্জের গজারিয়ার গুয়াগাছিয়া ইউনিয়নে প্রচারণা চালাতে গিয়ে নৌকার সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ৬ সমর্থক গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

বুধবার (২৩ ডিসেম্বর) রাতে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের মধ্যে ২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও একজনকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন, হালিম কাজী (৫৮), আয়নাল হক ঢালী (৬৭), ইয়াসিন(২৭), রানা (২৫), বিল্লাল (৩৫) ও রেজাউল(১৮)।

হামলায় আহত হালিম কাজী ও ইয়াসিন মিয়া জানান, বৃহস্পতিবার ৮ টার দিকে শিমুলিয়া গ্রাম থেকে গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকনের পক্ষে মিছিল বের করেন তারা।

এ সময় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা আবুল খায়ের মোহাম্মদ আলী খোকনের লোকজন তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ছেলে তানভীর হোসেনসহ আহত হয় দুইজন। হামলার ঘটনায় তারা মিছিল বন্ধ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকনের বাড়ির সামনে চলে আসেন। 

বাড়ির সামনে পরবর্তী করণীয় নিয়ে তারা আলোচনা করা অবস্থায় অতর্কিতভাবে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর ২৫/৩০ জন সমর্থক পিস্তল, রামদা,হকিসহ বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলায় ৬ জন গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৮ জন। আহতদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ কয়েকটি হাসপাতালে পাঠানো হয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মাহি আলম জানান, বুধবার রাত পৌনে ৯টার দিকে ছুরি জাতীয় ধারালো অস্ত্রের আঘাত নিয়ে তাদের হাসপাতালে তিনজন আসেন। তারা হলেন, আবুল শিকদার (৫০),গোলাম হোসেন (৬১) ও সায়রা খাতুন(৬৫)।

তাদের আঘাত গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে আবুল শিকদার ও গোলাম হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সায়রা থাতুনকে পঙ্গু হাসপাতাল পাঠিয়ে দেওয়া হয়। পরবর্তীতে রাত সাড়ে ১০টার পরে শটগানের গুলিবিদ্ধ হয়ে আরও ৩ জন হাসপাতালে আসেন। তাদের বর্তমান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকন বলেন, আবুল খায়ের মোহাম্মদ আলী খোকনের লোকজন নির্বাচনে পরাজয়ের ভয়ে পরিকল্পিতভাবে তার সমর্থকদের উপর হামলা চালিয়েছে। এর আগেও নৌকা প্রতীকের লোকজন তার সমর্থকদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও মারধর করেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

বিষয়টি জানতে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল খায়ের মোহাম্মদ আলী খোকনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। রাতে এরকম কিছু হয়েছে বলে আমার জানা নেই। প্রতিপক্ষের লোকজন আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দিন বলেন, ঘটনার পর থেকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এখনো পর্যন্ত এ ঘটনায়  কাউকে আটক করা যায়নি।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের