শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

সেজান জুস কারখানায় আগুনের ঘটনাস্থল পরিদর্শন করল তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৪, ১৭ জুলাই ২০২১

আপডেট: ০১:৪৫, ১৮ জুলাই ২০২১

Google News
সেজান জুস কারখানায় আগুনের ঘটনাস্থল পরিদর্শন করল তদন্ত কমিটি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনায় পুলিশের করা মামলা সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করার পর আজ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডি পুলিশের অতিরিক্ত ডিআইজিসহ সিআইডির তদন্ত টিম। 

এসময় অগ্নিকান্ডের ঘটনায় গঠিত নাগরিক তদন্ত কমিটির একটি প্রতিনিধি দলও ঘটনাস্থল পরিদর্শন করেন। কমিটির সদস্য অধ্যাপক আনু মুহাম্মদের নেতৃত্বে আহবায়ক, সদস্য সচিব সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে সিআইডি পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইমাম হোসন জানান,  আলামত, স্বাক্ষ্য ও বিভিন্ন গুরুত্বপূর্ন ১০টি বিষয়ে গুরুত্ব দিয়ে মামলার তদন্ত কাজ করবে তদন্ত টিম। তদন্তে যে কোন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে। এ মামলার তদন্ত দ্রুত শেষ করারা নির্শেনা রয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা সিআইডি পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি সহ ঊর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে, নাগরিক তদন্ত কমিটির প্রতিনিধি দলে পরিদর্শন শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, দেশে কারখানায়, রাসায়নিক গুদামে ও গ্যাস লিকেজে আগুন লাগাসহ দেশে বিভিন্ন দুর্ঘটনায় প্রানহানির ঘটনা ঘটছে। এসব ঘটনায় তদন্ত কমটি গঠন করা হলেও প্রতিবেদন না দেয়া ও দোষী  ব্যাক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় না আনায় এরকম দুর্ঘটনা ঘটছে।

এসময় উপস্থিত ছিলেন, নাগরিক তদন্ত কমিটির আহবায়ক এ্যাভোকেট জ্যোতির্ময় বড়ুয়া, সদস্য সচিব এ্যাডভেকেট মাহাবুবুর রহমান ইসমাইল সহ কমিটির অন্যান্য সদস্যরা।

গত ৮ জুলাই সেজান জুস কারখানায় অগ্নিকান্ডে ৫২ জনেল মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে হত্যা মামলা দায়ের করে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ হাসেমসহ আট আসামীকে গ্রেফতার করে চারদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আাদালতে হজির করলে ২ জনকে জামিন ও ৬ আাসামীকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের