শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

রিটকারীদের আগে নিয়োগ দেয়ার সুযোগ নেই: এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৮, ১৯ জুন ২০২১

Google News
রিটকারীদের আগে নিয়োগ দেয়ার সুযোগ নেই: এনটিআরসিএ

আদালত অবমাননার অভিযোগ এনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে রিট করেছেন প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে আদালত এই আড়াইহাজার প্রার্থীকে নিয়োগ দিতে বললেও সেই রায়ের স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। এই আপিল নিষ্পত্তি না হওয়া অবধি গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ কিংবাদ রিটকারীদের নিয়োগ কোনোটিই সম্ভব হবে না বলে জানা গেছে।

এনটিআরসিএ সূত্র জানায়, এনটিআরসি’র বিরুদ্ধে আদালত অবমাননার যে অভিযোগ আনা হয়েছে সেটি ভিত্তিহীন। সেজন্যই আদালত যে রায় দিয়েছে তার উপর স্টে অর্ডার চেয়ে সর্বোচ্চ আদালতে আপিল করা হয়েছে। আপিল নিষ্পত্তি হওয়ার পর আদালত যে রায় দিবেন সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে এনটিআরসিএ।

সূত্র জানায়, আগামী সোমবার (২১ জুন) আপিলের  শুনানি অনুষ্ঠিত হতে পারে। এদিন রায় নিজেদের পক্ষে রাখার জন্য নিয়মিত প্যানেলের বাইরে একজন সিনিয়র আইনজীবীকে নিয়োগ দিয়েছে এনটিআরসিএ। এছাড়া সমস্ত যুক্তিতর্ক উপস্থাপনের প্রস্তুতিও সম্পন্ন করেছে তারা।

এ প্রসঙ্গে এনটিআরসিএ’র একজন সিনিয়র কর্মকর্তা বলেন, রিটের নিষ্পত্তি না হওয়া অবধি কোনো কর্মকাণ্ড শুরু করা সম্ভব হবে না। 

আমরা আশা করছি আগামী সোমবারের শুনানিতে হাইকার্টের দেয়া রায় স্থগিত করবে আপিল বিভাগ। স্থগিতাদেশ দিলে আড়াই হাজার রিটকারীকে এককভাবে আর নিয়োগ দেয়া হবে না।

ওই কর্মকর্তা আরো বলেন, এবার আদালত স্থগিতাদেশ দিলে রিটকারীরা আর আপিল করতে পারবে না। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। স্থগিতাদেশ পাওয়ার পর খুব দ্রুত ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের