বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

এক শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিলেন ৩২ দিনের শিশু নিয়ে

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৩, ৭ নভেম্বর ২০২২

Google News
এক শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিলেন ৩২ দিনের শিশু নিয়ে

সংগৃহীত ছবি

চলতি এইচএসসি পরীক্ষায় ৩২ দিনের শিশুকে নিয়ে অংশ নিয়েছেন পাবনার সুজানগর উপজেলার রাজিয়া সুলতানা নামের এক শিক্ষার্থী।

তরিকুল ইসলাম পাবনার নির্বাহী কর্মকর্তা রোববার ৬ নভেম্বর বিকালে এর তথ্য নিশ্চিত করে জানিয়েছেন যে, নবজাতক নিয়ে ওই শিক্ষার্থী উপজেলা নিজামুদ্দিন আজগর আলী ডিগ্রী কলেজে উপস্থিত হলে সেখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশেষ ব্যবস্থায় তাকে পরীক্ষা দেওয়ার  সুযোগ করে দেন।

রাজিয়া সুলতানা নামের ঐ শিক্ষার্থী মহিলা ডিগ্রী কলেজের মানবিক বিভাগের একজন ছাত্রী।
রাজিয়া সুলতানা নামের ঐ শিক্ষার্থী জানান যে, পরীক্ষার কেন্দ্রে পৌঁছানোর পর ভয় অনুভূত হচ্ছিলো। কারণ বাচ্চাটি কাঁদছিলো। কীভাবে পরীক্ষা সম্পন্ন করবো বুঝতে পারছিলাম না। বাচ্চার ফিডিং এর ব্যবস্থা করেছেন এবং আমার পাশে দাঁড়িয়েছেন ইউএনও স্যারসহ আরও অনেকে। এ জন্য তাদেরকে অসংখ্য ধন্যবাদ।

তরিকুল ইসলাম সুজানগর নির্বাহী কর্মকর্তা জানান যে, এক নারী বাচ্চা কলে নিয়ে দাঁড়িয়ে ছিলেন পরীক্ষা কেন্দ্রে গিয়ে রোববার সকাল সাড়ে এগারোটার দিকে দেখি। জানতে চাইলে তিনি বলেন তিনি একজন পরীক্ষার্থী। এসময় শিশুটি কান্নাকাটি করছিল। এমতাবস্থায় আমি কেন্দ্র সচিবের সঙ্গে কথা বলে পরীক্ষা হল এর পাশে রুমে ব্রেস্ট ফিডিং এর ব্যবস্থা করে দেই সেই শিক্ষার্থীর জন্য। যাতে শিশুটি এবং তার  মা এর কোনরকম অসুবিধা না হয়।

মানবিক বিবেচনায় এক মায়ের বিশেষ ব্যবস্থায় পরীক্ষা নেওয়া হয়েছে। এ সময় সেই পরীক্ষার্থীর কক্ষ পরিদর্শন রাখা সহ অন্যান্য বিধি নিষেধ যথাযথভাবে পালন করা হয়েছে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের