শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ঢাবিতে রুম পরিবর্তনে দেরী করায় রড দিয়ে শিক্ষার্থীকে মারধর

বিশ্ববিদ্যালয় রিপোর্টাার:

প্রকাশিত: ০৫:৪২, ৯ নভেম্বর ২০২২

আপডেট: ০৬:২২, ৯ নভেম্বর ২০২২

Google News
ঢাবিতে রুম পরিবর্তনে দেরী করায় রড দিয়ে শিক্ষার্থীকে মারধর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে রুম পরিবর্তনে দেরী করায় এক শিক্ষার্থীকে রড দিয়ে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে হল ছাত্রলীগের এক সদস্যের বিরুদ্ধে।

মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে হলের ১১০১৩ নম্বর রুমে এই ঘটনা ঘটে। মারধরের শিকার শিক্ষার্থীর নাম রাসেল আহমেদ। তিনি বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর নাম ইসমাইল আব্দুল মোনাফ (প্রান্ত)। প্রান্ত ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও হল ছাত্রলীগের সদস্য এবং হলের সাধারণ সম্পাদক আবু ইউনুসের অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউনুসের গ্রুপের কর্মীদের অঞ্চলভিত্তিক আলাদা রুমে শিফট করার কথা ছিল। এতদিন তারা দুই অঞ্চল মিলে একসাথেই ১১০১৩ নম্বর রুমে থাকত। নির্দেশনা অনুযায়ী, আজকের মধ্যে রুম পরিবর্তন করে অন্য রুমে যাওয়ার কথা থাকলেও পরীক্ষা ও টিউশনি শেষ করে সময় করে উঠতে না পারায় ওই রুমেই থেকে যান রাসেল।অভিযুক্ত মোনাফ প্রান্ত

রাত ৯ টার দিকে প্রান্ত ওই রুমে আসে এবং না যাওয়ার কারণ জিজ্ঞেস করে। রাসেল তখন সমস্যার কথা জানালে ক্ষিপ্ত হয়ে তখনই বের হয়ে যেতে বললে তাদের মধ্যে তর্কাতর্কি হয়৷ তর্কাতর্কির এক পর্যায়ে রুমে থাকা একটি রড নিয়ে রাসেলকে বেধড়ক মারধর করতে থাকে। পরে রুমের অন্যরা এসে তাকে উদ্ধার করে এবং আহতাবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

 

ভুক্তভোগী শিক্ষার্থী রাসেল মাহমুদ বলেন, আমাদের রুম পরিবর্তন চলছে। তখন আমি রিডিং রুমে ছিলাম। রুমে এসে দেখি প্রান্ত (অভিযুক্ত) আমার রুমে শুয়ে আছে। আমি রুমে ঢুকার সাথে সাথে সে বলতেছে, এ এখনো রুম থেকে সব জিনিস নিয়ে যাস নাই কেন? তাড়াতাড়ি নিয়ে যা।

নির্যাতনের বর্ণনা দিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমি তখন তাকে একটু দেরিতে বের হওয়ার কথা বলতেই সে আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এরপর রড দিয়ে বেধড়ক মারপিট শুরু করে। আমি হাত দিয়ে আটকানোর চেষ্টা করি। আমার কোমর, হাত ও পিছনে রড দিয়ে বাড়ি দেয়। পরে বন্ধুরা এসে আমাকে সেভ করে ঢাকা মেডিকেলে নিয়ে আসে।

হলটির একাধিক শিক্ষার্থী জানান, প্রান্ত খুবই উগ্র মেজাজের ছেলে। প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে বন্ধুদের সাথে ঝগড়া করে। জুনিয়রদেরও মারধর করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গভীর রাতে জুনিয়রদের রুমে গিয়ে ঘুম থেকে উঠিয়ে গালাগালি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

মারধরের বিষয়ে জানতে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি। হল ছাত্রলীগ নেতা আবু ইউনুসের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

 মারধরের শিকার শিক্ষার্থী রাসেল আহমেদ

রেডিওটুডে নিউজ/ইআ

ইমদাদুল আজাদ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের