শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

ক্যরিয়ার বিশেষজ্ঞ এটিএম স্যার এখন রেডিও টুডেতে

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০১:০৩, ২২ ডিসেম্বর ২০২২

আপডেট: ০১:২৪, ২২ ডিসেম্বর ২০২২

Google News
ক্যরিয়ার বিশেষজ্ঞ এটিএম স্যার এখন রেডিও টুডেতে

মানুষ গড়ার কারিগর, বাংলাদেশে ইংরেজী শেখানোর বস নামে খ্যাত ও সততার চাদরে মোড়ানো প্রতিষ্ঠান এটিএমস (ATM's) এর প্রতিষ্ঠাতা জনাব এটিএম মাহমুদ নামে পরিচিত। শিক্ষা অঙ্গনের পরিচিত মুখ এটিএম স্যার এখন ক্যারিয়ার বিষয়ক পরামর্শ দিচ্ছেন রেডিও টুডেতে। প্রতি বুধবার রাত ৯ টা থেকে ৯ টা ৪৫ পর্যন্ত প্রচার হবে এই শো।

দেশের জব ক্ষেত্র হোক বা উচ্চশিক্ষা অর্জনে বিদেশ যাওয়া, আমাদের দেশের তরুণদের অনেক সময়ই আন্তর্জাতিক ভাষা ইংরেজীতে কম দক্ষতার কারণে অনেক সময় পর্যাপ্ত স্কিল থাকা সত্ত্বেও পিছিয়ে পড়তে হয়। আর দেশে ইংরেজী শিক্ষার যেসব ট্রেনিং সেন্টার আছে সেগুলোও আন্তর্জাতিক মানের শিক্ষা তরুণদের দিতে পারে না। দেশের তরুণদের এই পরিস্থিতি দেখে ইংরেজী শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন আনার লক্ষ্যে হাল ধরেন এমন একজন যার কারণে আজ ইংরেজী শিক্ষা হয়েছে আরও সহজ এবং সমাদৃত। মানুষটি হলেন এটিএম মাহমুদ, যিনি এটিএম স্যার নামেই অধিক পরিচিত।

ভারতের ব্যাঙ্গালুরু থেকে কম্পিউটার বিজ্ঞানে পড়াশোনা শেষ করে দেশে ফেরেন এটিএম মাহমুদ। এদেশে চাকরি পেতে হলে সুপারিশ লাগে এই গুজবটাকে তুড়ি মেরে উড়িয়ে চাকরি পান দেশের সেরা কিছু কোম্পানিতে। এটিএম মাহমুদের মতে ইংরেজী দক্ষতা সে সময়ে ইন্টার্ভিউ বোর্ডে একটা প্লাস পয়েন্ট ছিল। কিছুদিন পর এটিএম মাহমুদ ভাবলেন যে তিনি তার জ্ঞানকে কোন কোম্পানির উন্নয়নের কাজে না লাগিয়ে তরুণদের মাঝে ছড়িয়ে দেবেন, দেশের মানুষের মাঝে ইংরেজী ভীতি দূর করবেন। এরপর তিনি কাজ করার সুযোগ পান দেশের সুপরিচিত কোচিং সেন্টারে। সেখানে অসাধারণ কিছু উদ্যোগের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে নিয়ে যান অনন্য উচ্চতায়। মাত্র ২৬ বছর বয়সে প্রতিষ্ঠানটির বড় দায়িত্ব নেন তিনি নিযুক্ত হন। কিন্তু পরিচালক অথবা কোন একটি কোম্পানির সর্বোচ্চ পদে থাকলেও সবসময় নিজের ইচ্ছামতো সিদ্ধান্ত নেয়া যায় না যদি না সেটা নিজের প্রতিষ্ঠান হয়। কিছুদিন পর চাকুরি ছেড়ে প্রতিষ্ঠা করলেন নিজের প্রতিষ্ঠান এটিএমস। প্রতিষ্ঠার পর থেকেই একের পর এক সফলতা পেতে থাকে এটিএমস। গত কয়েক বছরে দেশের তরুণদের বেশ আস্থা অর্জন করেছে প্রতিষ্ঠানটি যা একমাত্র সম্ভব হয়েছে এটিএম মাহমুদের ত্যাগ ও পরিশ্রমের ফলেই। ইংরেজীর বেসিক শিক্ষা থেকে শুরু করে আইএলটিএসের মতো গুরুত্বপূর্ণ কোর্সও এটিএমস করিয়ে থাকে। 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের