বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

জুমে পরীক্ষা চলাকালীন মা হারালেন ঢাবি শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৬, ২৬ সেপ্টেম্বর ২০২১

Google News
জুমে পরীক্ষা চলাকালীন মা হারালেন ঢাবি শিক্ষার্থী

রাজীব মোহাম্মদ

অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন মা হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী। আজ রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

জানা গেছে, পরীক্ষা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী রাজীব মোহাম্মদ টের পান তার মায়ের কিছু হয়েছে। সঙ্গে সঙ্গে জুম প্লাটফর্মে কেঁদে দেন রাজীব। পরে দায়িত্বরত শিক্ষকের অনুমতি নিয়ে পরীক্ষা থেকে বের হয়ে জানলেন, মা আর পৃথিবীতে নেই।

রাজীবের মায়ের মৃত্যুর পর ফেসবুকে স্ট্যাটাসে রাজীবের এক সহপাঠী আল আমিন সরকার লিখেন, অনলাইন পরীক্ষা চলছিল। পরীক্ষা শুরুর প্রায় ৩০ মিনিট পর হঠাৎ কান্নার শব্দ পেলাম। ডিসপ্লেতে তাকিয়ে দেখি বন্ধু রাজীবের চোখে পানি। রাজীব বলছিল, ম্যাম, ম্যাম, ম্যাম, আমি কি লিভ নিতে পারি? আমার মায়ের কী যেন হয়েছে! এক মিনিট পর লিভ নেওয়ার অনুমতি পেলেন রাজীব। এইতো কিছুক্ষণ আগে শুনলাম তার মা আর ইহজগতে নেই! আমরা পরীক্ষা শেষ করে কেবলই একটা ফুরফুরে মেজাজে হাসিখুশিতে মেতে উঠছিলাম আর বন্ধুর জীবনে কত বড় পরীক্ষা হয়ে গেল। মৃত্যু কত নিষ্ঠুর। কখন ডাক আসবে কেউ জানে না। আল্লাহ উনাকে মাগফিরাত দান করে জান্নাত দান করুক এবং আমার বন্ধু ও তার পরিবারকে যেন ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন, আমিন।

অনলাইন পরীক্ষার পরিদর্শক নেহরীর খান বলেন, অনলাইন পরীক্ষা চলাকালে রাজীব মায়ের কাছে যেতে লিভ নেন। পরীক্ষা শেষে আমরা জানতে পারি তার মা মারা গিয়েছেন। আমাদের বিভাগের সবার জন্য এটি মর্মান্তিক ঘটনা। তার মায়ের আত্মার মাগফেরাত কামনা করছি।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের