বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

বৃষ্টিতে মেকআপ নস্ট হবার ভয়? কিছু টোটকা মেনে জয় করুন ভয়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৭, ৪ অক্টোবর ২০২২

Google News
বৃষ্টিতে মেকআপ নস্ট হবার ভয়? কিছু টোটকা মেনে জয় করুন ভয়

সংগৃহিত ছবি

পুজোর উৎসবমুখর দিনগুলোতে কখনই সাজগোজের সঙ্গে কোনরকম আপোস চলেনা। তবে বৃষ্টির দিনে মেকআপ করতে হবে বুঝে শুনে। কারণ হুটহাট বৃষ্টি আপনার সাধের মেকআপকে ঘেটে দিয়ে আপনার পুজোর আনন্দ বরবাদ করে দিতে পারে। তবে কিছু টোটকা মেনে চললে বৃষ্টির চিন্তা না করে জমিয়ে মেকআপ করতে পারবেন।

বৃষ্টিতে যেন মেকআপ নস্ট না হয়ে যায় সে বিষয়েই আলোচনা করবো আজ। চলুন জেনে নিই বিষয়গুলোঃ

১) সব সময় মেকআপ করার পাচঁমিনিট আগে গোলাপজল দিয়ে মুখমন্ডল ভালো করে পরিস্কার করে নিতে হবে। 

২) এরপর একটি বড় পাত্রে বরফ পানিতে তোয়ালে ভিজিয়ে চিপে নিন। পরে ভেজা তোয়ালে মুখের উপর দু'মিনিটের মত রাখুন। এই নিয়ম ফলো করলে ত্বকের উন্মুক্ত রন্ধ্রগুলো বন্ধ হয়ে ত্বকের তেল ও ঘামের নিঃস্বরণ কমাতে সাহায্য করবে। 

৩) বৃষ্টিতে মেকআপ ঠিক রাখার জন্য সাধারণ ময়েশ্চারাইজারের পরিবর্তে জেল বেসড ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। 

৪) মেক-আপ শুরুতেই প্রাইমার, কনসিলার, এবং ত্বকের সাথে মানানসই ফাউন্ডেশন লাগান। তারপর ঠান্ডা পানিতে মেকআপ স্পঞ্জ ভিজিয়ে সেটা দিয়ে সারা মুখে ভালো করে ফাউন্ডেশন ব্লেন্ড করে নিতে হবে। পরে সেটিং পাউডার দিয়ে ফাউন্ডেশন ভালোভাবে সেট করে নিন। এবার সেটিং স্প্রে করার পর আবার স্পঞ্জ দিয়ে ভালো করে বেস মেকআপটি লক করে নিতে হবে। 

৫) এবার চোখ সাজানোর পালা। পোশাকের সাথে মানানসই আই মেকআপ করতে হবে। সেক্ষেত্রে ওয়াটারপ্রুফ মাস্কারা ও কাজল ব্যবহার করুন। এক্ষেত্রে ঠোঁটের লিপস্টিক গ্লসি হলে চলবেনা বরং ম্যাট লিপস্টিকই উপযুক্ত। 

সাজগোজের ক্ষেত্রে অবশ্যই পরিবেশটাকে মাথায় রাখতে হবে। কারণ একেক সময় বা ওয়েদারে একেকরকম গেটআপ। গরম বা শীত, বৃষ্টি বা রোদে পোশাক এবং মেকআপে রয়েছে অনেক তারতম্য। এসব দিক বিবেচনায় রেখে সাজগোজ করলে অনাকাঙ্ক্ষিত কোন সিচুয়েশনে পড়ার হাত থেকে আপনি রক্ষা পাবেন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের