বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

যুক্তরাষ্ট্রের উৎসবে পুরস্কার পেলো `রিকশা গার্ল`

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ০০:২৩, ১৫ নভেম্বর ২০২২

Google News
যুক্তরাষ্ট্রের উৎসবে পুরস্কার পেলো `রিকশা গার্ল`

রিকশা গার্ল সিনেমার পোস্টার

অমিতাভ রেজার ছবি ‘রিকশা গার্ল’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। কিন্তু বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবগুলোতে অংশ নিয়ে জিতে নিচ্ছে পুরস্কার। এবার ‘যুক্তরাষ্ট্রের শিকাগো ইন্টারন্যাশনাল চিলড্রেনস ফিল্ম ফেস্টিভ্যালে’ সেরা ছবির পুরস্কার পেয়েছে এই ছবি। ৩৯তম আসরের ‘বেস্ট অব ফেস্ট’ পুরস্কার জিতেছে এটি।  

৫৪ দেশের ৩০৪টি চলচ্চিত্র অংশ নিয়েছে এবারের উৎসবে। জুরিবোর্ডের বিচারে এর মধ্যে ৬৫টি বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে। সবার ওপরে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ‘রিকশা গার্ল’।

‘শিকাগো ইন্টারন্যাশনাল চিলড্রেনস ফিল্ম ফেস্টিভ্যাল’ দুটি বিভাগে আয়োজিত হয়।এগুলো হচ্ছে—৮ থেকে ১০ ও ১১ থেকে ১৪ বছর। দ্বিতীয় বিভাগে অংশ নেয় বাংলাদেশের সিনেমাটি।

সিনেমাটি প্রসঙ্গে অমিতাভ রেজা গণমাধ্যমকে বলেন, “অনেকে হয়তো জানেন না, ‘রিকশা গার্ল’ বাচ্চাদের সিনেমা। এ পর্যন্ত আমাদের ঝুলিতে যত পুরস্কার এসেছে, এর সবই শিশু চলচ্চিত্র উৎসব থেকে। এর মধ্যে জার্মানির ‘শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল চিলড্রেন ফিল্ম ফেস্টিভ্যাল’ ও ব্রাসেলস ফিল্ম ফেস্টিভ্যাল থেকে পুরস্কার পেয়েছি। ছবিটি মূলত ১০ থেকে ২০ বছর বয়সীদের জন্য বানানো। যাহোক, এবারও উৎসব থেকে সেরার পুরস্কার পেলাম। গত শনিবার সকালেই খবরটি জানতে পেরে ভীষণ ভালো লেগেছে।’

‘রিকশা গার্ল’ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবি এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসব এ পুরস্কৃত হওয়ার পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের