বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

কোয়ারেন্টইনে চীনের জাহাজ

চট্টগ্রাম বন্দরে সাত বিদেশি নাবিকের করোনা সংক্রমণ

প্রকাশিত: ০০:১৪, ২৪ আগস্ট ২০২১

Google News
চট্টগ্রাম বন্দরে সাত বিদেশি নাবিকের করোনা সংক্রমণ

চীন থেকে আসা সারবাহী একটি জাহাজকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ১৪দিন কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  জাহাজটির ২১ জন নাবিকের মধ্যে সাতজনের করোনা সংক্রমন নিশ্চিত হওয়া গেছে বলে চট্টগ্রাম বন্দরের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে।

‘এমভি সেরিন জুনিপার’ নামের জাহাজটি থেকে দুইদিন আগে চট্টগ্রাম বন্দরের জন্য নির্ধারিত পরিমান সার খালাস সম্পন্ন হয়েছিলো।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ ওমর ফারুক বলেন,  সাতজন নাবিকের শরীরে জ্বরসহ অনান্য উপসর্গ আছে, পরীক্ষা নিরীক্ষার পর সোমবার তাদের  করোনা সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। এতে করে জাহাজটির সব নাবিককে জাহাজেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সাথে জাহাজটিও বঙ্গোপসাগরে বন্দরের বহি:নোঙ্গরে নির্দিষ্ট স্থানে অবস্থান করবে বলে জানান তিনি।

এদিকে, জাহাজের সংক্রমিত নাবিকদের শারিরীক অবস্থা পর্যবেক্ষনের জন্য সরকার নির্ধারিত করোনা হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র জানিয়েছে, বাহামার পতাকাবাহী জাহাজটি গত ১২ আগস্ট চীন থেকে ৪৬ হাজার ৩০০ টন ডিএপি সার নিয়ে চট্টগ্রাম বন্দরের আলফা অ্যাংকরেজে নোঙর করে। এরপর জাহাজটি থেকে লাইটারেজ জাহাজে সার খালাস শুরু হয়।

কিন্তু জাহাজটির ২১ জন নাবিকের মধ্যে সাত জনের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। জাহাজের ক্যাপ্টেন বিষয়টি বন্দরের স্বাস্থ্য বিভাগকে জানান।
এরপর বন্দরের স্বাস্থ্য বিভাগ থেকে জাহাজটিকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

কোভিড পরীক্ষার জন্য জাহাজটির ২১ নাবিকের নমুনা সংগ্রহ করা হয়েছিলো,  এতে সাতজনর সংক্রশন নিশ্চিত হওয়া গেলেও অন্যরা করোনা নেগেটিভ চিহ্নিত হয়েছে।

 

রেডিওটুডে নিউজ/এসএন

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের