বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

গিনেস বুক অফ ওয়ার্ল্ড এ নাম লেখালেন অলকা ইয়াগনিক

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২২, ১ ফেব্রুয়ারি ২০২৩

Google News
গিনেস বুক অফ ওয়ার্ল্ড এ নাম লেখালেন অলকা ইয়াগনিক

জনপ্রিয় কণ্ঠশিল্পী অলকা ইয়াগনিক

অলকা ইয়াগনিক বিভিন্ন ভাষায় গেয়েছেন হাজারো গান। তার গাওয়া গান সকলের কাছে ভীষণভাবে পছন্দের। তিনি ভারতের একজন ভীষণ জনপ্রিয় গায়িকা। এই ভারতীয় গায়িকা এখন পর্যন্ত প্রায় এক হাজার ছবির গানে কন্ঠ দিয়েছেন। 

তার বর্তমান বয়স ৫৬ বছর।  ৫৬ বছর বয়সে এসেও বিখ্যাত এই কণ্ঠশিল্পীর জনপ্রিয়তা কমেনি এতটুকু। বিভিন্ন দেশের বিখ্যাত গানের দল কেউ ছাড়িয়ে গিয়েছেন তিনি। বর্তমানে ২০২২ সালে এসেও তার গান শুনেছেন প্রচুর শ্রোতা এবং দর্শকরা। তার মনমুগ্ধকর কন্ঠ জনপ্রিয়তা বাড়িয়েছে দ্বিগুণ। ইউটিউবের হিসাব অনুযায়ী তিনি বিখ্যাত কিছু গানের দলকে  পিছে ফেলে দিয়েছেন।

এক সূত্র হতে জানা যায়, ইউটিউবে সবচেয়ে বেশি অলকার গান শোনা হয়েছে ২০২২ সালে। আর এই হিসেব অনুযায়ী তিনি বিশ্ব রেকর্ড গড়েছেন। গড়ে প্রতিদিন ৪২ মিলিয়ন বার এই প্রখ্যাত গুণী শিল্পীর গান শোনা হয়েছে বিশ্বজুড়ে, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড  অনুযায়ী এই তথ্য প্রকাশিত হয়।

অলকা ছাড়াও সেরা ৫ এর বাকি তিনজন কণ্ঠশিল্পীদের মধ্যে রয়েছে উদিত নারায়ণ, কুমার শানু এবং অরিজিৎ সিং। তাদের গানও শোনা হয়েছে যথাক্রমে, ১০.৭ বিলিয়ন, ৯.৯ বিলিয়ন, এবং ১০.৮ বিলিয়ন বার। তবে এদের মধ্যে সবথেকে শীর্ষে রয়েছে অলকার গান। যেখানে ১৫ দশমিক তিন বিলিয়ন বার শোনা হয়েছে অলকার গান। আর এজন্যই গিনেস ওয়াল্ড রেকর্ডে তাকে 'আইকনিক কণ্ঠ 'আখ্যায়িত করা হয়েছে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের