বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

তথ্য-বিনোদনের ১৫ বছর

শুভ জন্মদিন রেডিও টুডে এফএম ৮৯.৬

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫০, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ০৪:১৯, ১৬ অক্টোবর ২০২১

Google News

সংবাদ ও বিনোদন, দুইয়ে মিলেই রেডিও টুডে এফএম ৮৯.৬। বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনা, আর সময় উপযোগী অনুষ্ঠানের বৈচিত্রতায় যাত্রার শুরু থেকেই শ্রোতা নন্দিত হয় রেডিও টুডে।

আকাশ সংস্কৃতির প্রভাব আর গতানুগতিক ধারার অনুষ্ঠানের কারণে দেশের মানুষ যখন বেতার থেকে মুখ ফিরিয়ে নিচ্ছিলেন, ঠিক তখনই আধুনিকতার ছোয়া নিয়ে আবির্ভাব ঘটে দেশের প্রথম প্রাইভেট এফএম রেডিও স্টেশন, রেডিও টুডের।

অল্প সময়ের মধ্যে তারুণ্যের জয়গান, দেশপ্রেম, দ্বায়িত্বশীলতা ও আধুনিকতার সংমিশ্রণে তথ্য ও বিনোদনে অত্যাবশ্যকীয় হয়ে উঠে রেডিও টুডে। আর এভাবে এক এক করে সাফল্যের ১৫টি বছর পার করে ১৬তম বছরে পদার্পণ করা রেডিও টুডে এখন কোটি কোটি শ্রোতার অত্যাবশ্যকীয় তথ্য ও বিনোদনের নিত্যসঙ্গী।

রেডিও টুডে এখন আর একটি সম্প্রচার মাধ্যমই নয়, একটি স্বপ্ন, একটি পরিবার। ঢাকা, চট্টগ্রামসহ ১০টি স্টেশনের মাধ্যমে যে পরিবার যুক্ত করেছে দেশের অন্তত ১২ কোটি মানুষকে। সেই সাথে বর্তমান ডিজিটাল ট্রান্সফর্মেশনের যুগে রেডিও টুডে অনলাইন নিউজপোর্টাল, অ্যাপ, ফেসবুক এবং ইউটিউবের মাধ্যমে যুক্ত করেছে বিশ্বের নানা প্রান্তে বসবাসরত লাখো বাংলা ভাষাভাষি মানুষকে।

আর এতসব শ্রোতা-দর্শকের তথ্য-বিনোদনের খোরাক মেটাতে নিয়মিত অনুষ্ঠানের পাশাপাশি ৪টি প্রাইম নিউজ বুলেটিনের মাধ্যমে দেশ-বিদেশের সর্বশেষ বস্তুনিষ্ঠ খবর জানাতে সদা তৎপর রেডিও টুডের একদল চৌকস সংবাদকর্মী।

প্রতিষ্ঠার ১৫ বছরে পরিধি বাড়ার সাথে সাথে রেডিও টুডের নিজস্ব চরিত্র ফুটে উঠেছে, দেশের মিডিয়ায়। ফলে স্টেশনটি এখন তথ্য ও বিনোদনের বড় ব্র্যান্ড; বাংলা সঙ্গীত ও শুদ্ধ সংস্কৃতির অংশীদার। এছাড়াও একমাত্র স্টেশন হিসেবে রেডিও টুডে এফএম ইন্ডাস্ট্রিতে পরপর দু’বার অর্জন করেছে আন্তর্জাতিক সুপার ব্র্যান্ড অ্যাওয়ার্ড।

এদিকে রেডিও টুডের প্রতিষ্ঠা বার্ষিকীতে কোটি শ্রোতার পাশাপাশি এর ডিজিটাল মিডিয়ার অসংখ্য দর্শক, পাঠক ও শুভানুধ্যায়ীকে শুভেচ্ছা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রেডিও টুডে এফএম ৮৯.৬ এবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর অফিসিয়াল লাইভ রেডিও ব্রডকাস্টার। এর আগে রেডিও টুডে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯-এর অফিসিয়াল ব্রডকাস্টার হিসেবে অত্যন্ত সফলভাবে সম্প্রচার করে।

২০০৬ সালের এই দিনে যাত্রা শুরু করে দেশের প্রথম প্রাইভেট রেডিও স্টেশন রেডিও টুডে ৮৯.৬ এফএম। প্রতিষ্ঠা বার্ষিকীতে সকল শ্রোতা-দর্শক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতার প্রতি রইলো অনেক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের