শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

একখন্ড রেসকোর্স ময়দানে রূপ নিল ঢাকা কলেজ মাঠ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:০৫, ২৭ নভেম্বর ২০২১

Google News
একখন্ড রেসকোর্স ময়দানে রূপ নিল ঢাকা কলেজ মাঠ

ছবি: সংগৃহীত

আরও একবার ইতিহাসের সাক্ষী হলো প্রাচীন বিদ্যাপীঠ ঢাকা কলেজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চরিতের উপর নির্মিত বায়োপিক ‘বঙ্গবন্ধু’র চিত্রায়ন চলছে এখানে।

গত ২৩ নভেম্বর থেকে ঢাকা কলেজে চলছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিক চলচ্চিত্রের শুটিং। আর এই সিনেমার শুটিং উপলক্ষে একদমই বদলে দেওয়া হয়েছে ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠের চিত্র।

সাজানোর পর মনে হচ্ছে এ যেন একখন্ড ‘রেসকোর্স ময়দান’। যেখানে ফিরে আসবেন বঙ্গবন্ধু, তর্জনী উঁচিয়ে দেবেন স্বাধীনতার ঘোষণা। ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের অংশটি এখানেই চিত্রায়ন করা হবে। দেখানো হবে ১০ লাখ মানুষের সমাবেশ।

এর আগে গত ২৩ নভেম্বর এখানে চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর ১০ জানুয়ারির ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের চিত্র।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাণ করছেন ১৯৭০ পরবর্তী কালের বিখ্যাত ভারতীয় পরিচালক শ্যাম বেনেগল।

এদিকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক এই বায়োপিকের চিত্রায়ন ঢাকা কলেজে হওয়ায় বেশ উচ্ছ্বসিত ঢাকা কলেজের শিক্ষক শিক্ষার্থীরাও।

উল্লেখ্য, চলতি বছরের ২১ জানুয়ারি ভারতে বঙ্গবন্ধু বায়োপিকের শুটিং শুরু হয়। এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের