শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বিশ্বের রহস্যময় কিছু স্থানসমূহ

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:২০, ৩ জানুয়ারি ২০২৩

Google News
বিশ্বের রহস্যময় কিছু স্থানসমূহ

সংগৃহীত ছবি

বিশ্বের সকল ছড়িয়ে ছিটিয়ে থাকা বিস্ময়কর সব স্থান ও নিদর্শন সমূহ ও তার সৌন্দর্য আমাদেরকে ভ্রমণের উৎসাহিত করে। ইতিহাসে অনেক উপাদানই রয়ে গেছে রহস্যাবৃত। এখনো বিশ্বের বা পৃথিবীর জুড়ে এমন অনেক স্থান রয়েছে যেগুলোকে ঘিরে রয়েছে প্রচুর রহস্য চমৎকার ও বিস্ময়কর ঘটনা।

চলুন তাহলে জেনে আসা যাক বিশ্বের বিস্ময়কর কিছু স্থানসমূহ সম্পর্কে :

১. পৃথিবীর বৃহত্তম এবং রহস্যময় স্থান গুলোর মধ্যে একটি হল জীবন্ত আঁকাবাঁকা পাহাড়ি এলাকা যা সার্পেন্ট মাউন্ট নামে অবস্থিত। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ওহি ও রাজ্যের বিপলসে অবস্থিত রয়েছে।

২. বিশ্বের অন্যতম একটি রহস্যময় স্থান হল গোন্তিজা টেম্পলস। মূলত একটা মন্দির। এখানকার অবস্থিত পাথরগুলোর কাঠামো সত্যি বিশাল আকৃতির। যা দেখলে ভ্রমণ পিপাসুরা সত্যিই অবাক হবে।

৩. ডেরিঙ্কুয়ুর হলো আরেকটি রহস্যময় স্থান যা তুরস্কের ক্যাপাডিসিয়াতে অবস্থিত। এখানকার উপস্থিত কাঠামোটি নির্মাণ করেছিলেন প্রথম দিকের ফ্রিজিয়ানরা।

৩. ৯ হাজার বছর পূর্বে নির্মিত স্টনহেঞ্জ যা উইলশায়ার কানট্রিসাইডে অবস্থিত। বিভিন্ন গবেষণা থেকে জানা যায় যে, স্টনহেঞ্জ এই আবিষ্কার এবং এখানকার রহস্য সবচেয়ে দীর্ঘ সময় ছিল।

৪. দক্ষিণ আমেরিকার দেশ পেরুর নাজকা মরুভূমিতে অবস্থিত নাজকা লাইনস। যা বিশ্বের সবচেয়ে রহস্যময় পাথরে আঁকিবুকি। স্থানটি মূলত দুই হাজার বছরের পুরনো। এখানকার পাথরগুলো আকারে বিশাল। বিশাল আকৃতির এই পাথরগুলো নির্মাণে কত অর্থ ব্যয় হয়েছিল বা কে এটি তৈরি করেছিল তা এখনো পর্যন্ত রহস্যময়।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের