বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন স্বাস্থ্যমন্ত্রী 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৪:৩৮, ২৬ এপ্রিল ২০২২

Google News
টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন স্বাস্থ্যমন্ত্রী 

ফাইল ছবি

করোনার টিকা কার্যক্রমে অর্থ ব্যয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) রিপোর্টে বেশ কিছু বিভ্রান্তিকর তথ্যে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২৫ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, টিকা কার্যক্রম নিয়ে টিআইবির গবেষণা রিপোর্ট উদ্দেশ্য প্রণোদিত। সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য এটা করা হয়েছে।

তিনি বলেন, আমরা সবচেয়ে বেশি দাম দিয়ে টিকা দিয়েছি বলে গণমাধ্যমে এসেছে। এটা সঠিক নয়। উল্টো আমরাই বিশ্বের মধ্যে সবচেয়ে কম দামে জনগণকে টিকা দিয়েছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) তথ্য দিয়ে থাকলেও সেটা সঠিক নয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, টিআইবির প্রতিবেদন আমরা অবশ্যই প্রত্যাখ্যান করি। তবে একটা সংস্থা তাদের মতামত প্রকাশ করতে পারে। যেহেতু এটি গণতান্ত্রিক রাষ্ট্র।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২ কোটি ৮৪ লাখ টিকা দিয়েছি। কিন্তু সার্ভে করা হয়েছে মাত্র ১৮শ’ লোকের মধ্যে। এত ছোট পরিসরের সার্ভেতে সঠিক তথ্য আসেনি। এখানে ১৩ কোটি লোক সেবা নিয়েছে। এই সার্ভের সাইজ এত ছোট যে সঠিক হিসাব নিতে পারি না।

তিনি আরো বলেন, কোভিড নিয়ন্ত্রণ এবং টিকাদানে বিশ্বে বাংলাদেশ রোল মডেল। আমরা ইতিমধ্যে প্রথম ডোজ প্রায় ১৩ কোটি প্রথম ডোজ, সেকেন্ড ডোজ ১১ কোটি ৬০ লাখ এবং ১ কোটি ১৯ লাখ বুস্টার ডোজ টিকা দিয়েছি। দিয়েছি । এতে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি বেড়েছে।

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের