শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

করোনায় দেশে আরো ২১৮ জনের প্রাণহানি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪২, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১৭:৩৩, ১ আগস্ট ২০২১

Google News
করোনায় দেশে আরো ২১৮ জনের প্রাণহানি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ২১৮ জনের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে ১৩৪ জন পুরুষ এবং ৮৪ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল  ২২০ হাজার ৬৮৫ জনে।

পাশাপাশি একইসময়ে শনাক্ত হয়েছেন আরো ৯ হাজার ৩৬৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জনে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয় গত একদিনে ৩০ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০.২৪ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৭৭ লাখ ৪০ হাজার ৮৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.১৪ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৭ জনসহ মোট ১০ লাখ ৭৮ হাজার ২১২ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৬৭ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৫৫ জন, খুলনার ২৭ জন,  রাজশাহীর ২২ জন, রংপুরের ১৬ জন, ময়মনসিংহের ১২ জন,  বরিশালের ১০ জন এবং সিলেট বিভাগের ৯ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ২১২ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বয়সী ১৫ জন, ৭১ থেকে ৮০ বয়সী ৩৩ জন, ৬১ থেকে ৭০ বয়সী ৬৬ জন, ৫১ থেকে ৬০ বয়সী ৩৭ জন, ৪১ থেকে ৫০ বয়সী ৩৭ জন, ৩১ থেকে ৪০ বয়সী ১৭ জন, ২১ থেকে ৩০ বয়সী ৬ জন এবং ১ থেকে ১০ বয়সী ১ জন মারা গেছেন।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের