শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

ডেঙ্গুজ্বরে আরো ১৯৬জন হাসপাতালে ভর্তি, আক্রান্ত ২৬৫৮ 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৩:৪৩, ১ আগস্ট ২০২১

আপডেট: ০৮:৩৪, ১ আগস্ট ২০২১

Google News
ডেঙ্গুজ্বরে আরো ১৯৬জন হাসপাতালে ভর্তি, আক্রান্ত ২৬৫৮ 

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরো ১৯৬জন হাসপাতালে ভর্তি হয়েছে।  এর মধ্যে ঢাকায় ১৯৪জন ও ঢাকার বাহিরে ২জন হাসপাতালে ভর্তি হয়েছে। এখনো হাসপাতালে ভর্তি আছে  ৭৭৭ জন। আর চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়েছে ১৮৭৭জন।

এ নিয়ে চলতি বছরের  পহেলা  জানুয়ারি থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬২৮জন। মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের  হেলর্থ ইমাজেন্সী  অপারেশন সেণ্টার ও কন্ট্রোল রুমের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া এ তথ্য জানিয়েছেন।  

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানা গেছে, ২৪ ঘন্টায় ভর্তিকৃতদের মধ্যে  মিটফোর্ড হাসপাতালে ১২জন, ঢাকা শিশু হাসপাতালে ১১জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে  ১জন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১ জন, পিলখানা বিজিবি হাসপাতালে ১জন, সম্মিলিত সামরিক হাসপাতালে  ১৯জন ভর্তি হয়েছেন। অন্যান্য প্রাইভেট হাসপাতালে অনেকেই ভর্তি হয়েছেন।

মেডিসিন ও শিশু বিশেষজ্ঞদের মতে, ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের মধ্যে অনেকেই বাসবাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। তারা হাসপাতালে না গিয়ে ডাক্তারদের চেম্বারে গিয়ে  ডাক্তার দেখিয়ে চিকিৎসাপত্র নিচ্ছেন। তাদের পরিসংখ্যা জানলে এ সংখ্যা আরো অনেক বেশি হবে বলে বিশেষজ্ঞরা আশংকা করছেন।  
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের