বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৩৯ জন 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪০, ৯ আগস্ট ২০২২

আপডেট: ০০:৩৫, ১০ আগস্ট ২০২২

Google News
২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৩৯ জন 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৩০৮ জন। একই সময়ে ২৩৯ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ সাত হাজার ৮৭০ জন।

মঙ্গলবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮৮০টি চলমান পরীক্ষাগারে পাঁচ হাজার ৪৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৫০৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৪৬ লাখ ৫৫ হাজার ৩৭৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ৫১ হাজার ৭৯৮টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ তিন হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪৮৯ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ৪৯ হাজার ১৫৪ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭০ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক আট ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩০৮ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৭০৮ জন ও নারী ১০ হাজার ৬০০ জন। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের